whatsapp channel

সাত পাকে বাঁধা পড়লেন জনপ্রিয় গায়িকা অবন্তী সিঁথি

15 ই ডিসেম্বর ছিল চলতি বছরের শেষ বিয়ের লগ্ন। ফলে একের পর এক বিয়ে অনুষ্ঠিত হয়েছে ওই দিন। সোশ্যাল মিডিয়া জুড়ে বিয়ের ছবিতে ছয়লাপ। ভার্চুয়াল জগৎ দেখলে মনে হবে, বিয়েবাড়িতে…

Avatar

Nilanjana Pande

15 ই ডিসেম্বর ছিল চলতি বছরের শেষ বিয়ের লগ্ন। ফলে একের পর এক বিয়ে অনুষ্ঠিত হয়েছে ওই দিন। সোশ্যাল মিডিয়া জুড়ে বিয়ের ছবিতে ছয়লাপ। ভার্চুয়াল জগৎ দেখলে মনে হবে, বিয়েবাড়িতে চলে এসেছি। চলতি বছরের 15 ই ডিসেম্বর সাতপাকে বাঁধা পড়েছেন সৌরভ দাস (Sourav Das) ও দর্শণা বণিক (Darshana Banik)। অপরদিকে বাংলাদেশেও অনুষ্ঠিত হয়ে গেল রূপকথার বিয়ে। সাতপাকে বাঁধা পড়লেন ‘সারেগামাপা’ খ্যাত গায়িকা অবন্তী সিঁথি ও তাঁর বাগদত্ত অমিত দে (Amit Dey)। অবন্তী ও অমিতের বিয়ের আসর ছিল রাজকীয়।

লন্ডন প্রবাসী অমিত পড়াশোনার সূত্রে ইউকে-তে গেলেও পরবর্তীকালে লন্ডনের একটি ফিন্যান্স ফার্মে চাকরি করেন। তবে অমিত পছন্দ করেন গান। নিজেও কি-বোর্ড ও পিয়ানোয় পারদর্শী। সিলেটের বাসিন্দা হলেও গত তের বছর ধরে লন্ডনে থাকছেন অমিত। কিন্তু ভোলেননি তাঁর শিকড় ও সঙ্গীতচর্চা। সঙ্গীতের মাধ্যমেই অমিতের সাথে অবন্তীর পরিচয়। একটি মিউজিক ভিডিওর কাজ করতে গিয়ে তাঁদের পরিচয় হলেও পরবর্তীকালে মিউজিক ভিডিওটির প্ল্যান বাস্তবায়িত হয়নি। কিন্তু অবন্তীর সাথে অমিতের প্রেমের সূত্রপাত হয়েছে। সাত-আট মাসের প্রেম এদিন পরিণতি পেয়েছে পরিণয়ে।

বাংলাদেশের ঢাকার মীরপুরের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত হয়েছিল অবন্তী ও অমিতের বিয়ের অনুষ্ঠান। উপস্থিত ছিলেন দুই পরিবারের সদস্যরা ও ঘনিষ্ঠ মহল। অবন্তীর শিকড়ও বাংলাদেশের জামালপুরে। বেড়ে ওঠা ও পড়াশোনাও সেখানেই। শৈশব থেকেই গানের প্রতি ছিল ঝোঁক। ফলে শিখেছিলেন গিটার ও হারমোনিয়াম। পরবর্তীকালে অবন্তীকে সর্বাধিক জনপ্রিয়তা দিয়েছিল ‘সারেগামাপা’।

বর্তমানে একাধিক মিউজিক ভিডিও তো বটেই, অবন্তী প্লে ব্যাক করছেন বাংলাদেশের কয়েকটি ওয়েব সিরিজ ও ফিল্মে। এর মধ্যে উল্লেখযোগ্য হল ‘নেটওয়ার্কের বাইরে’ ও ‘উনিশ কুড়ি’ নামে দুটি ওয়েব ফিল্ম।