Bengali SerialHoop Plus

Ayanna Chatterjee: অভিনয় করতে গিয়ে পড়াশোনার ক্ষতি, দুটোর মধ্যে কোনটাকে বাছবে অয়ন্যা!

‘করুণাময়ী রাণী রাসমণি’ সিরিয়াল থেকে শুরু। জগজ্জননী মা সারদার ছোটবেলার চরিত্রে অভিনয় করে রাতারাতি মন কেড়ে নিয়েছিল বাচ্চা মেয়েটি। তাঁকেই একটু বড় হওয়ার পর অন্য লুকে পাওয়া গেল ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’তে। স্কুলে পড়া টপার গার্লের চরিত্রেও দারুণ মানিয়েছিল তাঁকে। হ্যাঁ, ঠিক ধরেছেন কথা হচ্ছে অয়ন্যা চট্টোপাধ্যায়ের (Ayanna Chatterjee) ব্যাপারে। ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ ধারাবাহিকে তাকে শেষ বার দেখা গিয়েছিল। তারপর থেকে আর টেলিভিশনে পর্দায় দেখা মেলেনি অয়ন্যার। কী করছে সে বর্তমানে?

আসলে অয়ন্যা এখন অনস্ক্রিনের সংসার ছেড়ে অফস্ক্রিনে পড়াশোনা নিয়ে ব্যস্ত। লিলুয়ার এক ইংরেজি মিডিয়াম স্কুলে ক্লাস ফাইভের ছাত্রী অয়ন্যা। আসলে দীর্ঘ আট মাস ধরে সিরিয়ালের শুটিং নিয়ে ব্যস্ত থাকায় পড়াশোনায় বেশ ক্ষতি হয়েছে তার। নিয়মিত স্কুলেও যেতে পারেনি সে। তাই এখন সিরিয়াল শেষ হওয়ায় মন দিয়ে পড়াশোনা করতেই ব্যস্ত অয়ন্যা, এমনটাই জানান তাঁর মা প্রান্তিকা চট্টোপাধ্যায়।

সবে মাত্র পঞ্চম শ্রেণিতে পড়লেও দেখতে অনেকটা বড় বড় লাগে অয়ন্যাকে। সেই কারণেই কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ সিরিয়ালটিতে ডাক এসেছিল তার। ওই সময়টা অভিনয়ের চাপে পড়াশোনার দিকে তেমন মনোযোগ দিতে পারেনি অয়ন্যা। তবে স্কুলের তরফে কোনো সমস্যা করা হয়নি। খুদে সেলিব্রিটির জন্য অভিনয়কে এক্সট্রা কারিকুলার হিসেবেই বিচার করা হয়েছে স্কুলে। অ্যাটেনডেন্স নিয়েও সমস্যা হয়নি কোনো। তবে এখন অয়ন্যার সমস্ত মনোযোগ লেখাপড়ার দিকেই রয়েছে।

শিশুশিল্পীর মা বলেন, মেয়ের উপরে কোনো কিছুই চাপিয়ে দেওয়া হয়নি। অভিনয় করতে খুব ভালোবাসে অয়ন্যা, তাই করে। এখন আর অন্য কোনো দিকে মন না দিয়ে পড়াশোনাটাই করছে সে। ভালো কোনো প্রোজেক্টের অফার এলে অবশ্য না করবে না সে। তবে অয়ন্যার মা বলেন, অভিনয় আর পড়াশোনার মধ্যে যে কোনো একটিকে বেছে নিতে হলে পড়াশোনাকেই বাছবে সে। তবে দুটো দিকই সমান ভাবে সামলানোর দক্ষতা রয়েছে অয়ন্যার।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই