Hoop PlusTollywood

এবার কি উত্তম কুমারের ভূমিকায় দেব?

‘মহানায়ক’ সম্মান পাওয়া বর্তমান পশ্চিমবঙ্গে বিশেষ কোনো ব্যাপার নয়। তবে মহানায়ক হয়ে ওঠা প্রায় অসম্ভব। কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায় (Satyajit Ray) নির্মিত ‘নায়ক’ এখনও অবধি বাঙালির মন আলোকিত করে রয়েছে। এই ফিল্মে মুখ্য ভূমিকায় ছিলেন উত্তম কুমার (Uttam Kumar)। অভিনেতা থেকে নায়ক হয়ে ওঠার যাত্রাপথ নিখুঁত ভাবে ‘নায়ক’-এ ফুটিয়ে তুলেছিলেন সত্যজিৎ। তাঁর মাস্টারপিস ‘নায়ক’ মুক্তি পেয়েছিল 1966 সালে। কিন্তু গত কয়েকদিন ধরে স্টুডিওপাড়ার অন্দরের গুঞ্জন, এবার ‘নায়ক’-এর রিমেক করতে চলেছেন দেব (Dev)। এই ফিল্মটি পরিচালনা করবেন রামকমল মুখোপাধ্যায় (Ramkamal Mukherjee)।

ফলে অনেকেই দেবের সমালোচনা শুরু করেছেন। শোনা যাচ্ছে, দেব ‘নায়ক’-এর রিমেক করার পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করবেন। চমকে গিয়েছেন রামকমল নিজেও। তিনি জানালেন, এখনও অবধি তাঁর পরিচালনায় তৈরি ফিল্ম ‘বিনোদিনী : একটি নটীর উপাখ্যান’-এর পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়নি। ফলে এর মধ্যেই কিভাবে ‘নায়ক’ পরিচালনার প্রসঙ্গ উঠে আসছে তা বুঝতে পারছেন না রামকমল। তবে ঘনিষ্ঠ সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, মহানায়ক উত্তম কুমার অভিনীত ‘নায়ক’-এর প্রতি শ্রদ্ধা জানিয়ে তৈরি হবে দেবের নতুন ফিল্ম। অবশ্যই তাকে ‘নায়ক’-এর রিমেক বলা যায় না। তবে দেব বা তাঁর টিমের কেউই এই প্রসঙ্গে মুখ খোলেননি। বর্তমানে তাঁরা ব্যস্ত ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এর পোস্ট প্রোডাকশনের কাজ নিয়ে।

কারণ আগামী অগস্ট মাসে মুক্তি পেতে চলেছে বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta) পরিচালিত এই ফিল্ম। ফিল্মে ব্যোমকেশের ভূমিকায় দেখা যাবে দেবকে। তাঁর বিপরীতে সত্যবতীর ভূমিকায় অভিনয় করছেন রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। উপরন্তু অগস্ট মাস থেকেই শুরু হবে দেবের নতুন ফিল্ম ‘প্রধান’-এর শুটিং। এই ফিল্মে তাঁর বিপরীতে ডেবিউ করতে চলেছেন সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundu)। অতনু রায়চৌধুরী (Atanu Roychowdhury) প্রযোজিত ফিল্ম ‘প্রধান’ -এ অভিনয় করছেন পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee)। ফিল্মটি পরিচালনা করছেন অভিজিৎ সেন (Abhijit Sen)।

চলতি বছরের পুজোয় মুক্তি পেতে চলেছে ‘বাঘা যতীন’। ফিল্মে মুখ্য ভূমিকায় রয়েছেন দেব। এই ফিল্মটি কিংবদন্তী স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীনের বায়োপিক।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo