whatsapp channel

নামিদামি গাউন নয়, জামদানি শাড়িতেই কানের রেড কার্পেটে বাজিমাত এই বাঙালি অভিনেত্রীর

কান চলচ্চিত্র উৎসবকে একদিক থেকে ফ্যাশন প‍্যারেড বলা যায়। এই চলচ্চিত্র উৎসবে বিভিন্ন নামীদামী ফিল্মের পাশাপাশি পাপারাৎজিদের নজর থাকে অভিনেত্রীদের পোশাকের উপরেও। কানে বলিউডের অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai…

Avatar

HoopHaap Digital Media

কান চলচ্চিত্র উৎসবকে একদিক থেকে ফ্যাশন প‍্যারেড বলা যায়। এই চলচ্চিত্র উৎসবে বিভিন্ন নামীদামী ফিল্মের পাশাপাশি পাপারাৎজিদের নজর থাকে অভিনেত্রীদের পোশাকের উপরেও। কানে বলিউডের অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan), কঙ্গনা রাণাওয়াত (kangana ranawat), দীপিকা পাড়ুকোন (Deepika padukone), সোনম কাপুর (sonam kapoor)-রা বারবার দ‍্যুতি ছড়ান। কিন্তু এবার একটু হলেও ছিল অবাক হওয়ার পালা।

কারণ এই প্রথম কানের রেড কার্পেটে একমুঠো আলো ছড়িয়ে দিলেন বাংলাদেশ থেকে আসা কোনো অভিনেত্রী। চলতি বছরে বাংলাদেশী অভিনেত্রী আজমেরি হক (azmeri haque) পেয়েছিলেন কান ফিল্ম ফেস্টিভ‍্যালের আমন্ত্রণ। আজমেরি রেড কার্পেটে এন্ট্রি নিতেই চেনা দৃশ্যটা বদলে গেল। পাপারাৎজিদের ক্যামেরা ঝলসে উঠল আজমেরিকে ঘিরে। সব তারকার দামী ডিজাইনার পোশাক ফিকে হয়ে গেল আজমেরির পরনের সনাতন ঢাকাই জামদানির কাছে।

আজমেরিও একটি ব্র্যান্ডেড জামদানি পরেছিলেন। কিন্তু সেই জামদানির প্রতিটি সুতোয় গাঁথা ছিল বাংলাদেশের ঐতিহ্য। প্রাচীন কাল থেকেই জামদানি শাড়ি বাংলার রানীদের অঙ্গের শোভা বর্ধন করত। অবিভক্ত ভারতবর্ষে ঢাকাই জামদানি ছিল আভিজাত‍্যের প্রতীক। কিন্তু স্বাধীনতার পর সেই ঐতিহ্য ভারত থেকে আলাদা হয়ে গেলেও পরবর্তীকালে তা ফিরে আসে বাণিজ্যের মাধ্যমে। জামদানি নিয়ে প্রতিনিয়ত পরীক্ষা-নিরীক্ষা চলতে চলতে বর্তমানে জামদানি অত্যন্ত হালকা শাড়ির রূপ ধারণ করেছে। আজমেরির পরনের জামদানিটিও ছিল হালকা। কিন্তু এর সঙ্গে আজমেরি পরেছিলেন রূপোলি রঙের মেটালিক ব্লাউজ।

এই মুহূর্তে আজমেরির পরনের মেটালিক ব্লাউজ নেটিজেনদের ‘আই ক্যান্ডি’ হয়ে উঠেছে। অভিনব এই সাজে আজমেরির ছবিগুলি নেটদুনিয়ায় আলোড়ন তুলেছে। চলতি বছরে ‘রেহানা মারিয়ম নূর’ নামক একটি বাংলাদেশী ফিল্ম কান চলচ্চিত্র উৎসবে স্থান পেয়েছে। কানের ইতিহাসে এটিই প্রথম বাংলাদেশী ফিল্ম। এই ফিল্মের নায়িকা হিসাবে আজমেরি এসেছেন কানে। এই ফিল্মে আজমেরির অভিনয় প্রশংসিত হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Azmeri Haque (@badhon__hq)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media