Hoop TechHoop Trending

এক চার্জেই ছুটবে ৯৫ কিলোমিটার, ব্যাপক সস্তায় বাজারে এলো দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার

বাজাজ অটোমোবাইলস প্রত্যেকদিন আপনাদের জন্য নতুন নতুন অফার নিয়ে হাজির হতে থাকে। যেকোনো জিনিস কেনার সবথেকে ভালো সময় হল ধনতেরাস এবং দিওয়ালি। এই দিনে সকলেই নিজের পছন্দের জিনিস বাড়িতে নিয়ে আসেন। যদি আপনি একটি নতুন ইলেকট্রিক স্কুটার কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আর দেরি করবেন না, চট করে বাড়ি নিয়ে আসুন Bajaj Chetak। এই ই স্কুটার আপনার পেট্রোল এর খরচ বাঁচাবে। পাশাপাশি আপনার মেইনটেনেন্স এর খরচ অনেকটা কমে যাবে।

বাজাজ এই বছরের শুরুর দিকে নিজের রেট্রো স্কুটার chetak লঞ্চ করে দিয়েছিল। দুর্দান্ত লুক এবং অসাধারণ ড্রাইভিং রেঞ্জ এর জন্য এই স্কুটার অত্যন্ত জনপ্রিয়। এই স্কুটারের দাম মাত্র ১ লক্ষ্য টাকা এবং ইলেকট্রিক ভার্শন দুটি বিকল্পে আপনারা পাবেন। একটি বিকল্প আরবান রয়েছে এবং এর দাম ১ লক্ষ টাকা। অন্যদিকে, আরেকটি ভার্সন রয়েছে প্রিমিয়াম এবং এর দাম ১.১৫ লক্ষ টাকা। স্কুটার এর প্রিমিয়াম মডেল একটি ফ্রন্ট ডিস্ক ব্রেক এর সাথে আসে এবং আরবান মডেল ফ্রন্ট ড্রাম ব্রেক এর সাথে আসে।

একবার চার্জ দিলে এই স্কুটার ৯৫ কিলোমিটার অব্দি চলে। এই স্কুটারে ৬০.৩ Ah এর লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই স্কুটার এর মোটর ১৬ ন্যানোমিটার টর্ক তৈরি করতে পারে। অন্যদিকে এই স্কুটার এর ইকো মোডের সর্বাধিক গতি ৯৫ কিলোমিটার এবং স্পোর্ট মোডের সর্বাধিক গতি ৮৫ কিলোমিটার। সাধারণ ৫ এম্পিয়ার পাওয়ার সকেট এর মাধ্যমে এই ব্যাটারি চার্জ করতে ৫ ঘন্টা সময় লাগে।

এই স্কুটার এর ব্যাটারির ওপরে ৩ বছরের অথবা ৫০,০০০ কিলোমিটার এর ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। এই স্কুটার এর ব্যাটারি লাইফ ৭০,০০০ কিলোমিটার অব্দি চলতে পারে। তাই সব মিলিয়ে বাজাজ চেতক বর্তমানে ইলেকট্রিক স্কুটার রেঞ্জের একটি অন্যতম জনপ্রিয় স্কুটার।

whatsapp logo