whatsapp channel

মিষ্টির দোকানের মতো নলেন গুড়ের বেকড রসগোল্লা বানানোর ঘরোয়া রেসিপি

রসগোল্লা খেতে কেনা ভালোবাসেন তারপরে শীতকালে যদি হয় নলেন গুড়ের রসগোল্লা তাহলে ডায়েট প্ল্যান, সুগার কিংবা অন্যান্য শারীরিক সমস্যাকে গুলি মেরে সকলেই খেয়ে ফেলেন অতি সুস্বাদু নলেন গুড়ের রসগোল্লা। এই…

Avatar

HoopHaap Digital Media

রসগোল্লা খেতে কেনা ভালোবাসেন তারপরে শীতকালে যদি হয় নলেন গুড়ের রসগোল্লা তাহলে ডায়েট প্ল্যান, সুগার কিংবা অন্যান্য শারীরিক সমস্যাকে গুলি মেরে সকলেই খেয়ে ফেলেন অতি সুস্বাদু নলেন গুড়ের রসগোল্লা। এই নলেন গুড়ের রসগোল্লা অতি সহজেই দোকানে পাওয়া যায় কিন্তু বাড়িতে খুব সহজেই নলেন গুড়ের রসগোল্লা দিয়ে বানিয়ে ফেলতে পারেন বেকড রসগোল্লা।

উপকরণ:
রসগোল্লা ১৫টি
দুধ ১ লিটার
কনডেন্সড মিল্ক ১ কাপ
গুঁড়ো দুধ ১ কাপ
নলেন গুড় ১ কাপ
কাজু, আমন্ড, পেস্তা কুচি

প্রনালী: প্রথমে কড়াইতে দুধ গরম করতে দিতে হবে। দুধকে ভালো করে ঘন করে নিতে হবে। ঘন হয়ে গেলে তাতে কনডেন্সড মিল্ক, গুঁড়ো দুধ এবং আস্তে আস্তে নলেন গুড় দিয়ে ভালো করে ক্ষীর বানিয়ে নিতে হবে। ক্ষীর বানানো হয়ে গেলে একটি মাইক্রোওয়েভ প্রুফ পাত্রের মধ্যে রসগোল্লার রস চিপে নিয়ে রসগোল্লাগুলো সাজিয়ে দিয়ে উপরে এই ক্ষীর ঢেলে দিতে হবে। এরপর মাইক্রো ওভেনের মধ্যে কুড়ি মিনিট দিয়ে রেখে দিতে হবে। নামিয়ে উপরের সামান্য কাজুবাদাম, আমন্ড, পেস্তা কুচি ছড়িয়ে দিতে হবে। তাহলেই একেবারে তৈরি হয়ে যাবে ‘বেকড নলেন গুড়ের রসগোল্লা’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media