Hoop Food

Holi Special Recipe: দোলের শেষে চটপট বানিয়ে ফেলুন ঠান্ডাই, জেনে নিন সহজ রেসিপি

রঙের উৎসব দোল আর দোল শেষে যখন রং খেলে প্রায় সকলে ক্লান্ত হয়ে যায়, তখন কিন্তু মনটা একটু শরবত শরবত করে, তখন কেমন হয়, যদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অতি সহজ পদ্ধতিতে ঠান্ডাই, এই শরবত বানানোর জন্য আপনাকে খুব বেশি কিছু প্রয়োজন হবে না, বাড়িতে থাকলে যদি কয়েকটি জিনিস তাহলেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ঠান্ডাই।

উপকরণ
একমুঠো কাজু বাদাম
এক মুঠো আমন্ড
দুধ দুই থেকে তিন লিটার
বরফ পরিমাণ মতো
চিনি স্বাদমতো
পেস্তা কুচি পরিমাণ মতো
মৌরি ৩ থেকে ৪ টেবিল চামচ
মিছরি স্বাদমতো
কিসমিস এক মুঠো

প্রণালী– দুধকে গরম করে ফুটিয়ে নিতে হবে, অন্তত অর্ধেকটা পরিমাণে করে নিতে হবে, তারপর এর মধ্যে কাজু, আমন্ড খুব ভালো করে বেটে দিয়ে দিতে হবে, দিয়ে দিতে হবে কিসমিস, চিনি, পেস্তা এবং মৌরি গুঁড়ো করা খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, মিছরি দিয়ে দিতে হবে স্বাদমতো। খুব ভালো করে ঘন করে নিতে হবে। এরপর বেশ ভালো করে ফ্রিজের মধ্যে রেখে ঠান্ডা করে নিতে হবে এবং উপরে বরফ দিয়ে তারপর ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন অসাধারণ ঠান্ডাই।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক