whatsapp channel

Egg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ডিম বাহার বানানোর রেসিপি

ভাতের সঙ্গে খাওয়ার জন্য আমরা কত কিছুই না রান্না করে থাকি কিন্তু আমরা জানি না, যে বাড়িতে থাকা কয়েকটি সহজ উপকরণ দিয়ে কিন্তু আমরা অসাধারণ রান্না করতে পারি। সেক্ষেত্রে বাড়িতে যদি কয়েকটা ডিম থাকে আর হঠাৎ করে অতিথির আগমন হয় তাহলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ রেসিপি।

Avatar

HoopHaap Digital Media

ভাতের সঙ্গে খাওয়ার জন্য আমরা কত কিছুই না রান্না করে থাকি কিন্তু আমরা জানি না, যে বাড়িতে থাকা কয়েকটি সহজ উপকরণ দিয়ে কিন্তু আমরা অসাধারণ রান্না করতে পারি। সেক্ষেত্রে বাড়িতে যদি কয়েকটা ডিম থাকে আর হঠাৎ করে অতিথির আগমন হয় তাহলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ রেসিপি। ডিম খাবার স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো বাড়িতে যদি বাড়ন্ত শিশু থাকে তাহলে শরীরে প্রোটিনের চাহিদা মেটাতে সাহায্য করে নিন প্রতিদিন একটা করে বাড়ন্ত বাচ্চাকে ডিম দিতে পারেন, আপনার যদি কোন রকম শারীরিক সমস্যা না থাকে তাহলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ডিম খেতে পারেন। Hoophaap স্পেশাল অসাধারণ এই রেসিপিটি।

উপকরণ –
পাঁচটি সেদ্ধ করা ডিম
টমেটো বাটা ৩ টেবিল চামচ
টমেটো কুচি ২ টেবিল চামচ
পেঁয়াজ কুচি ৩ টেবিল চামচ
রসুন কুচি ১ টেবিল চামচ
আদা কুচি ১ চা চামচ
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা গুঁড়ো ১ চা চামচ
আমচুর পাউডার ১ চা চামচ
জিরা গুঁড়ো ১ চা চামচ
ধনে গুঁড়ো ১ চা চামচ
গরম মশলা গুঁড়া সামান্য
ধনেপাতা কুচি এক মুঠো
নুন মিষ্টি স্বাদমতো
টক দই ৩ টেবিল চামচ
সরষের তেল ৫ টেবিল চামচ
তেজপাতা, গোটা জিরে, শুকনো লঙ্কা
চিরে রাখা কাঁচালঙ্কা স্বাদমতো

প্রণালী – ফ্রাইং প্যানে সরষের তেল গরম করে ডিম গুলিকে সামান্য নুন, হলুদ মাখিয়ে হালকা ভেজে তুলে রাখতে হবে। এরপর কড়াইতে তেজপাতা, গোটা জিরে, শুকনো লঙ্কা দিয়ে তার মধ্যে টমেটো, টমেটো কুচি, পেঁয়াজ কুচি, রসুন কুচি, আদা কুচি এবং সমস্ত মশলা, টক দই দিয়ে ভালো করে নাড়া চাড়া করতে হবে টমেটো, পেঁয়াজ ভাজা হয়ে গেলে ডিমগুলি দিয়ে উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিতে হবে। ভালো করে রান্না হয়ে গেলে তারপরে ঢাকা খুলে উপরে নুন, মিষ্টি এবং ধনেপাতা কুচি ছড়িয়ে এবং চিরে রাখা কাঁচালঙ্কা দিয়ে গরম গরম পরিবেশন করুন ডিম বাহার (Dim Bahar).

Egg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ডিম বাহার বানানোর রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media