Hoop Life

Lifestyle: অর্থনৈতিক সংকটে ভুগছেন, আজই বাড়ির এই কোনে বসান কলাগাছ

আমাদের অনেকেরই বাগানের শখ রয়েছে। ফল শাকসবজি লাগাতে অনেকেই ভালোবাসেন। তার মধ্যে যদি রাখতে পারেন, কলাগাছ তাহলে আপনার বৃহস্পতি থাকবে তুঙ্গে। কোনো পুজোবাড়ির সামনে কলাগাছ কেন রাখা হয় জানেন? কারণ মনে করা হয়, এটি শুভ বার্তা বনে আনে। এছাড়া দুর্গা পুজোর দিন কলা গাছকে স্নান করিয়ে আনার রীতি হিন্দু ধর্মে প্রচলিত রয়েছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

বাস্তুবিদরা মনে করেন, বৃহস্পতিবার কলা গাছ কাটা বা ভাঙ্গা আপনার জন্য গুরুতর আর্থিক সংকট ডেকে নিয়ে আসতে পারে। তাই এই দিকে খেয়াল রাখবেন, এছাড়াও কলা গাছের যত্ন নিন। কলা গাছ লাগানোর আগে একটু নিয়মকানুনগুলো জেনে নিয়ে লাগাতে পারলে, তা আপনার জন্য ভালো হবে।

বৃহস্পতিবার বাড়ির উত্তর-পূর্ব কোণে আপনি যদি কলা গাছ লাগাতে পারেন, তাহলে আপনার বাড়ির শ্রীবৃদ্ধি ঘটে। এছাড়া অন্য দিকে লাগানো যেমন দক্ষিণ, পশ্চিম, অগ্নিমুখে কলা গাছ লাগানো অত্যন্ত অশুভ বলে মনে করেন বাস্তুবিদরা।

একেবারে বাড়ির সামনে কলা গাছ লাগাবেন না। যদি কলা গাছ লাগাতে হয়, তাহলে বাড়ির পিছনের জায়গা ভালো করে পরিষ্কার করে সেখানে রাখুন। তবে কখনোই আবর্জনাপূর্ণ জায়গায় কলাগাছ রাখবেন না, এটি কিন্তু আপনার জন্য ভীষণ অশুভ।

বাস্তুবিদরা মনে করেন, কলা গাছের পাশে যদি তুলসী গাছ লাগাতে পারেন, তাহলে এটি আপনার জন্য অত্যন্ত শুভ ফল প্রদান করবে।

Related Articles