Hoop PlusTollywood

Jaya Ahsan: আফগানিস্থানের ঘটনা বাংলাদেশ বা কলকাতাতেও হতে পারে, বিস্ফোরক জয়া আহসান

রাতারাতি কাবুল দখল করে তালিবান। এদিকে, কাবুল দখলের পর মঙ্গলবার প্রথবার সরকারি ভাবে সাংবাদিক সম্মেলন ডাকা হয়েছিল তালিবানের তরফে। তাদের কথায় ‘‘সবাইকে নিয়ে আমরা সরকার গড়তে চাই। আমরা দেশের ভিতরে বা বাইরে কোনও শত্রু চাই না। আমাদের কারও সঙ্গে শত্রুতা নেই। আমাদের নেতার নির্দেশে আমরা সকলকে ক্ষমা করে দিয়েছি।’’ তালিবানরা এক কথায় এটাই বলতে চায় কোনও বিদেশি শক্তির হস্তক্ষেপ চাই না। তারা নিজেরাই একাই একশো।

এদিকে ভারত থেকে আমেরিকায় আকাশপথে যাতায়াতের জন্য বিকল্প রুটের খোঁজ করছে এয়ার ইন্ডিয়া। এখনও পর্যন্ত ভারতীয় বায়ুসেনার বিমানে আধিকারিক এবং সাংবাদিকদের ফিরিয়ে আনে নয়াদিল্লি।

মোটকথা আফগানিস্থানে চলছে চরম অরাজকতা, এরই মাঝে তটস্থ ভারত। সম্প্রতি বাংলাদেশ সুন্দরী অভিনেত্রী জয়া আহসান মুখ খুললেন এই প্রসঙ্গে।

অভিনেত্রী জয়ার কথায়, “পুরুষতান্ত্রিক সমাজের আঙুল সবসময় মহিলাদের দিকেই ঘুরে যায়। আফগান পরিচালক সারা করিমি যে সাহায‍্যের আবেদন করেছেন তাতে আমার পূর্ণ সায় রয়েছে। দূর থেকে কতটা কী করতে পারব জানি না। তবে সুযোগ পেলে নিশ্চয়ই করব। বাংলাদেশ, ভারত বা বিশ্বের যেকোনো দেশেই মহিলাদের উপর অত‍্যাচার হলে আমাদের সরব হতে হবে। আজ ওখানে যা হচ্ছে তা কাল আমার দেশে।বা কলকাতাতেও হতে পারে।”

জয়া পদ্মাপাড়ের সুন্দরী হলেও ভারতের মাটিতে এসে বহু সিনেমা করেছেন এবং ভারতের দর্শকদের মন জয় পর্যন্ত করেছেন। জয়া অভিনয়ের পাশাপাশি বরাবর সরব নারী স্বাধীনতা নিয়ে। সম্প্রতি জয়ার ‘ভূতপরী’ এবং ‘ওসিডি’ নামে আরো দুটি ছবি মুক্তি পেতে চলেছে।

whatsapp logo