whatsapp channel

Basabdatta Chatterjee: কথা দিয়েও কাজ দেননি নামী পরিচালক, টলিউডের ‘অসভ্যতা’ ফাঁস করলেন বাসবদত্তা

বাংলা ইন্ডাস্ট্রির অতি পরিচিত মুখ বাসবদত্তা চট্টোপাধ্যায় (Basabdatta Chatterjee)। ছোটপর্দা থেকে বড়পর্দাতেও তাঁর অবাধ যাতায়াত। তবে তে প্রোজেক্টেই তিনি কাজ করুন না কেন, যথেষ্ট ভেবেচিন্তে তবেই সিদ্ধান্ত নেন অভিনেত্রী। তাঁর…

Nirajana Nag

Nirajana Nag

বাংলা ইন্ডাস্ট্রির অতি পরিচিত মুখ বাসবদত্তা চট্টোপাধ্যায় (Basabdatta Chatterjee)। ছোটপর্দা থেকে বড়পর্দাতেও তাঁর অবাধ যাতায়াত। তবে তে প্রোজেক্টেই তিনি কাজ করুন না কেন, যথেষ্ট ভেবেচিন্তে তবেই সিদ্ধান্ত নেন অভিনেত্রী। তাঁর কথায়, চরিত্র যদি ছোট হয় তাতেও কোনো সমস্যা নেই। কিন্তু দর্শকদের মনে দাগ কাটার মতো হতে হবে। সেটা দেখেই যে কোনো প্রোজেক্টের জন্য রাজি হন বাসবদত্তা।

এখনো পর্যন্ত যেকটি প্রোজেক্টে তিনি কাজ করেছেন প্রতিটি প্রচুর ভালোবাসা পেয়েছে দর্শকদের কইছে। তবুও সিনেমায় এত কম দেখা যায় কেন তাঁকে? বাসবদত্তা বলেন, এক সময়ে যখন তিনি চুটিয়ে সিরিয়ালে অভিনয় করতেন, তখন সুযোগ পেয়েও অনেক প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। আবার কেউ কেউ নাকি কথা দিয়েও তারপর কথার খেলাপ করেছেন। আর ডাকেননি।

Basabdatta Chatterjee: কথা দিয়েও কাজ দেননি নামী পরিচালক, টলিউডের 'অসভ্যতা' ফাঁস করলেন বাসবদত্তা

বাসবদত্তা জানান, ইন্ডাস্ট্রির এক প্রথম সারির পরিচালকের সঙ্গে কাজ করার কথা ছিল তাঁর। তিনি অভিনেত্রীর কাছে দিন দশেকের সময় চেয়ে নিয়েছিলেন। এদিকে সিনেমার জন্য সিরিয়াল থেকেও বিরতি নেন বাসবদত্তা। কিন্তু অদ্ভূত ভাবে সেই ছবিটি আর করা হয়নি তাঁর। পরে তিনি খবরের কাগজ থেকে জানতে পেরেছিলেন, তাঁর জায়গায় অন্য একজনকে নেওয়া হয়েছে, তাঁকে বিন্দুমাত্র কিছু না জানিয়েই। সেদিনই পরিচালককে কড়া ভাষায় জানিয়ে দিয়েছিলেন বাসবদত্তা, আর কোনোদিন তাঁর সঙ্গে কাজ করবেন না তিনি।

অভিনেত্রী বলেন, মুম্বইয়েরও অনেক কাজের জন্য অডিশন দিয়ে থাকেন তিনি। নির্বাচিত হলে কিংবা অন্য কাউকে নিলে জানিয়ে দেওয়া হয়। ডেট নিয়েও ঝুলিয়ে রাখার মতো অসভ্যতাটা বাংলা ইন্ডাস্ট্রিতেই হয় বলে মন্তব্য করেন বাসবদত্তা। প্রসঙ্গত, আগামীতে তাঁকে দেখা যাবে ‘শক্তিরূপেণ’ ওয়েব সিরিজে। অন্য রকম প্রতিবাদী চরিত্রে দেখা যাবে তাঁকে। এই প্রথম ডিজিটাল দুনিয়ায় পা রাখতে চলেছেন তিনি দীর্ঘ ১৩ বছরের কেরিয়ারে। এছাড়াও জি বাংলায় ‘কার কাছে কই মনের কথা’ সিরিয়ালেও অভিনয় করছেন বাসবদত্তা। সুচরিতা চরিত্রটি বেশ পছন্দ করছেন দর্শকরা।

 

View this post on Instagram

 

A post shared by KLiKK (@klikk.tv)

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই