whatsapp channel

Lunch Recipe: ভাতের খাওয়ার জন্য দক্ষিণী সোয়াবিন কারি রেসিপি

সয়াবিন হল এমন এক প্রোটিন, যা শরীরের বিভিন্ন কৌশল গঠনে সাহায্য করে যারা মাছ-মাংস খেতে পারেন না বা যারা অতিরিক্ত শারীরিকভাবে অসুস্থতা চাইছেন বা মার্সল পাওয়ার বাড়াতে চাইছেন, তারা সয়াবিনের উপর ভরসা করতে পারেন সয়াবিনের রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, তবে যাদের প্রোটিন খাওয়া বারণ তারা ডাক্তারের পরামর্শ ছাড়া খাবেন না। বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ একটি রেসিপি।

Avatar

HoopHaap Digital Media

সয়াবিন হল এমন এক প্রোটিন, যা শরীরের বিভিন্ন কৌশল গঠনে সাহায্য করে যারা মাছ-মাংস খেতে পারেন না বা যারা অতিরিক্ত শারীরিকভাবে অসুস্থতা চাইছেন বা মার্সল পাওয়ার বাড়াতে চাইছেন, তারা সয়াবিনের উপর ভরসা করতে পারেন সয়াবিনের রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, তবে যাদের প্রোটিন খাওয়া বারণ তারা ডাক্তারের পরামর্শ ছাড়া খাবেন না। বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ একটি রেসিপি। বাড়িতে যদি অতিথি আসে তাকে অবশ্যই আমাদের Hoophaap এর পক্ষ থেকে বলা রেসিপি দিতে পারেন একেবারে চমকে যাবে।

উপকরণ –
সেদ্ধ করা সয়াবিন এক বাটি
পেঁয়াজ কুচি একটি
টমেটো বাটা ২ টেবিল চামচ
কারি পাতা এক মুঠো
আদা বাটা ১ টেবিল চামচ
রসুন বাটা ১ টেবিল চামচ
কাঁচালঙ্কা স্বাদমতো
তেজপাতা, শুকনো লঙ্কা
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা গুঁড়ো ১ চা চামচ
জিরা গুঁড়ো ১ চা চামচ
ধনেপাতা কুচি এক মুঠো
নুন, মিষ্টি স্বাদমতো
সরষের তেল ৫ টেবিল চামচ

প্রনালী – কড়াইতে সরষের তেল গরম করে তাতে গোটা সরষে, কারিপাতা, কাঁচালঙ্কা, তেজপাতা, শুকনো লঙ্কা দিয়ে ভালো করে ভাজা ভাজা করে নিয়ে একে একে পেঁয়াজ, টমেটো, আদা, রসুন, কাঁচা লঙ্কা দিয়ে দিতে হবে। এরপর সমস্ত মশলা দিয়ে ভাল করে মাখা মাখা করে নুন, মিষ্টি স্বাদ মত দিয়ে সেদ্ধ করা সয়াবিন দিয়ে দিতে হবে, ভাল করে মাখা মাখা হয়ে গেলে উষ্ণ গরম জল দিয়ে বেশ খানিকক্ষণ ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে উপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘দক্ষিণী সয়াবিন কারি’।

Lunch Recipe: ভাতের খাওয়ার জন্য দক্ষিণী সোয়াবিন কারি রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media