whatsapp channel

Tourism: পাহাড়ের মাঝে প্রকৃতির কোলে পিকনিকের নতুন স্পট, একবার গেলে ফিরতে মন চাইবে না

শীতকাল (Winter) এসে পড়েছে। বছরও এসে গিয়েছে শেষ লগ্নে। এই সময়টা সকলেই কমবেশি থাকেন ছুটির মুডে। কাছাকাছির মধ্যে পিকনিক থেকে একটু দূরে কোথাও পাহাড়ের ঢালে বা সমুদ্রের ধারে শর্ট ট্রিপের…

Nirajana Nag

Nirajana Nag

শীতকাল (Winter) এসে পড়েছে। বছরও এসে গিয়েছে শেষ লগ্নে। এই সময়টা সকলেই কমবেশি থাকেন ছুটির মুডে। কাছাকাছির মধ্যে পিকনিক থেকে একটু দূরে কোথাও পাহাড়ের ঢালে বা সমুদ্রের ধারে শর্ট ট্রিপের জন্য মন উড়ুউড়ু করতে থাকে সবারই। এমন সময়ে ডুয়ার্সের দিকে নজর থাকে পর্যটকদের অনেকেরই। ডুয়ার্সের জনপ্রিয় সব পর্যটনস্থল গুলি উপচে পড়ে টুরিস্টদের ভিড়ে। শীতের মিঠে রোদ গায়ে মেখে অনেকেই পিকনিক করতে ভালোবাসেন প্রকৃতির কোলে।

ডুয়ার্স (Dooars) বলতেই প্রথমে মাথায় আসে গরুমারা, জলদাপাড়ার মতো নামগুলি। কিন্তু ডুয়ার্স মানেই তো শুধু এই জায়গাগুলিই নয়। আরো অনেক স্পট রয়েছে যেগুলি এখনো পর্যটকদের নজরে আসেনি তেমন ভাবে। অনেক অফবিট স্পট রয়েছে ডুয়ার্সে যেখানে এখনো তেমন ভাবে পর্যটকদের পা পড়েনি। এমনই একটি জায়গা হল ডুয়ার্সের নকশাল পিকনিক স্পট (Naxal Picnic Spot)। এই জায়গার অপূর্ব সুন্দর প্রাকৃতিক পরিবেশ টুরিস্টদের মন ভুলিয়ে দিতে বাধ্য।

Tourism: পাহাড়ের মাঝে প্রকৃতির কোলে পিকনিকের নতুন স্পট, একবার গেলে ফিরতে মন চাইবে না

খোলা আকাশের নীচে ভুটানের পাহাড়ের পাশে সবুজে ঘেরা নকশাল পিকনিক স্পট। পাহাড়ি ঝরনার জল ছুঁয়ে, পাখিদের কলকাকলি শুনতে শুনতে প্রিয় মানুষদের সঙ্গে পিকনিকের মজাই আলাদা। ঠিক পাহাড়ি জায়গা নয়, পাহাড়ের কোলের এই পিকনিক স্পটটি এক নজরেই মন ছুঁয়ে যেতে বাধ্য সবার। বিগত কয়েক বছর ধরে এই পিকনিক স্পটের জনপ্রিয়তা বেড়েছে লক্ষণীয় ভাবে। প্রতি বছরই অনেক মানুষ এখানে আসেন পিকনিক করার জন্য।

Tourism: পাহাড়ের মাঝে প্রকৃতির কোলে পিকনিকের নতুন স্পট, একবার গেলে ফিরতে মন চাইবে না

তবে এ বছর এখনো পর্যন্ত ডুয়ার্সে তেমন শীত পড়েনি। জমিয়ে ঠাণ্ডা পড়লে পিকনিকের লোকজন আরো বাড়বে বলেই মনে করা হচ্ছে। এতে অবশ্য ব্যবসায়ীরাও বেশ খুশি। লাভের অঙ্ক দেখে হাসি ফুটছে তাদের মুখে। কিন্তু কীভাবে আসবেন এই পিকনিক স্পটে? ডুয়ার্সের খুনিয়া মোড় থেকে চাপরামারি জঙ্গলের মধ্যে দিয়ে ঝালং যাওয়ার পথের একটু আগেই পড়বে নকশাল পিকনিক স্পট। এবার শীতে তাহলে পিকনিকের জন্য আদর্শ হয়ে উঠতে পারে এই পিকনিক স্পট।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই