whatsapp channel

মাত্র ৫ মিনিটে ত্বকের জেল্লা ফিরিয়ে আনুন সহজ পদ্ধতি শিখে নিন

সামনে পুজো। আর পুজোর সময় নিজের ত্বককে সুন্দর করতে কে না চায়। পার্লারে গিয়ে বেশি সময় ব্যয় করে নিজেকে সুন্দর করার ইচ্ছা অনেকেরই থাকেনা। তাই বাড়িতে মাত্র পাঁচ মিনিটের মধ্যেই…

Avatar

HoopHaap Digital Media

সামনে পুজো। আর পুজোর সময় নিজের ত্বককে সুন্দর করতে কে না চায়। পার্লারে গিয়ে বেশি সময় ব্যয় করে নিজেকে সুন্দর করার ইচ্ছা অনেকেরই থাকেনা। তাই বাড়িতে মাত্র পাঁচ মিনিটের মধ্যেই নিজেকে সুন্দরী করে তুলুন।

১) রান্না ঘরে থাকা উপাদান দিয়ে মাত্র ৫ মিনিটের মধ্যে আপনি নিজেকে সুন্দরী করে তুলতে পারবেন। চটজলদি নিজের ত্বককে যদি সুন্দর করতে চান তাহলে ভীষণ ভালো একটি ঘরোয়া প্রাকৃতিক উপাদান হলো টমেটো। সামনে শীতকাল আসছে। টমেটোর ফলন বেশ ভালো হয়। তাই টমেটো পেতে খুব একটা সমস্যা হবে না। একটি গোটা টমেটোকে মাঝখান থেকে অর্ধেকটা কেটে নিয়ে সেই টমেটোর মধ্যে এক চামচ চিনি দিয়ে মুখে, গলায় ও ঘাড়ে ঘষে ঘষে লাগান। স্নান করার আগে এটি করতে পারেন। তবে কখনোই স্নানের সময় সাবান ব্যবহার করবেন না। এতে ত্বক অনেক মোলায়েম হবে। ত্বকের ওপরে থাকা মরা কোষ দূর হয়ে গিয়ে ত্বককে অনেক উজ্জ্বল করবে।

২) চটজলদি মুখের ত্বকের ঔজ্জ্বল্য আনতে আপনি ব্যবহার করতে পারেন মধু। দু চামচ মধু, এক চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে তুলোর সাহায্যে গোটা মুখে মেখে অন্তত এক ঘণ্টা রেখে দিন। স্নানের আগে এটি করতে পারেন।

৩) মুখের চটজলদি গ্লো আনতে আরো ভালো একটি উপাদান হল কফি। শীত পড়তে না পড়তেই প্রত্যেকেই সকালবেলা এক কাপ কফিতে চুমুক দিতে আমরা ভালবাসি। কিন্তু আপনি কি জানেন আপনার ত্বকের সমস্ত সমস্যার সমাধান করবে কফি পাউডার। এক চামচ কফি পাউডার তার মধ্যে সামান্য জল দিয়ে ঘষে ঘষে লাগান। ত্বকের মরা কোষ দূর করতে, ত্বককে আরও উজ্জ্বল করতে প্যাকটি ব্যবহার করতে পারেন। পুজোর আগে, পূজোর দিন খুব কম সময়ের মধ্যে এইভাবে ত্বকের যত্ন নিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media