whatsapp channel

Skin Care Tips: কমলালেবুর খোসা ব্যবহার করে পেয়ে যান উজ্জল প্রাণবন্ত ত্বক

ত্বক ঝলমলে করতে চান? তাহলে বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ গ্লোয়িং টনিক। আমরা ত্বক পরিষ্কার এবং ফর্সা করার জন্য কত কিছুই না ব্যবহার করি। কিন্তু আপনি কি জানেন? বাজারচলতি এই সমস্ত…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ত্বক ঝলমলে করতে চান? তাহলে বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ গ্লোয়িং টনিক। আমরা ত্বক পরিষ্কার এবং ফর্সা করার জন্য কত কিছুই না ব্যবহার করি। কিন্তু আপনি কি জানেন? বাজারচলতি এই সমস্ত জিনিস গুলি আপনার ত্বকের মারাত্মক ক্ষতি করে, তাই এই সব জিনিসের উপরে আর ভরসা করবেন না, বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ গ্লোয়িং টনিক।

Advertisements

হাফ লিটার জল গরম করতে হবে এবং তার মধ্যে কমলালেবুর খোসা দিয়ে দিতে হবে এবং একে প্রায় ১৫ মিনিট ধরে ফুটাতে হবে। জল অর্ধেকটা হয়ে গেলে তারপর এই জল ছেঁকে আপনাকে নিয়ে নিতে হবে। এরপর এই থেকে রাখা জলের মধ্যে আপনাকে অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিতে হবে এবং, প্রয়োজন মতন মধু মেশাতে হবে। এরপর একটি কাঁচের বোতলে করে আপনাকে ফ্রিজে রেখে দিতে হবে। এই মিশ্রণটি অন্তত ১৫ দিন ফ্রিজের মধ্যে ভালো থাকবেন।

Advertisements

এইভাবে গোটা শীতকাল যদি আপনি এই অসাধারণ টনিক মুখে, ঘাড়ে, গলায় ভালো করে লাগিয়ে অন্তত পনেরো মিনিট রাখতে পারেন, তার পরে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন ত্বক সুন্দর ও পরিষ্কার হয়ে গেছে আমরা অনেকেই বুঝতে পারি না, এই ছোট ছোট জিনিস গুলো আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media