whatsapp channel

Lifestyle: সূর্য প্রণামের সুফল, নিয়মিত করতে পারলেই কি কি উপকার পাবেন জানেন!

অনেকেই জানি না, সকালবেলা ঘুম থেকে উঠে শুদ্ধ কাপড়ে স্নান সেরে সূর্য প্রণামের কত মাহাত্ম্য বিজ্ঞানীরা এবং জ্যোতিষবিদরা মনে করেন, আমাদের সকল শক্তির উৎস হল সূর্য। সূর্যদেবকে প্রণাম করলে আপনার…

Avatar

Advertisements
Advertisements

অনেকেই জানি না, সকালবেলা ঘুম থেকে উঠে শুদ্ধ কাপড়ে স্নান সেরে সূর্য প্রণামের কত মাহাত্ম্য বিজ্ঞানীরা এবং জ্যোতিষবিদরা মনে করেন, আমাদের সকল শক্তির উৎস হল সূর্য। সূর্যদেবকে প্রণাম করলে আপনার একেবারে ভাগ্য ফিরে যাবে। শুধু জ্যোতিষবিদদের মতকে অনুসরণ করেই নয়, সকাল বেলায় সূর্যের আলো আপনার শরীরে যদি দিতে পারেন , তাহলে আপনি শারীরিকভাবে অনেকটা সুস্থ থাকবেন আর একজন ব্যক্তি যখন শারীরিকভাবে সুস্থ থাকে তাহলে মানসিকভাবেও সে অনেকটা সুস্থ হয়।

Advertisements

সকালবেলা ঘুম থেকে উঠে সূর্য প্রণামের একটি নিয়ম আছে। এই নিয়ম কিন্তু আপনাকে পালন করতে হবে। আপনি যদি নিয়ম মেনে নিয়ম না পালন করেন তাহলে কিন্তু আপনার জীবনের দুর্ভোগ হতে পারে । তাই অবশ্যই মাথায় রাখুন। যে কিভাবে আপনি সূর্যদেবকে সন্তুষ্ট করবেন তাই প্রথমে যে কথাটি বলার তা হল, কখনো বাসি কাপড়ে সূর্যদেবকে প্রণাম করবে না। তাহলে কিন্তু সূর্যদেব আপনার ওপর রুষ্ট হবে বা বিজ্ঞানীর মতে এমনটা করা উচিত নয়, তবে, সূর্যদেবকে প্রণাম করার পূর্বে অবশ্যই স্নান সেরে ফেলুন স্নান করে সূর্যদেবকে পুজো করুন।

Advertisements

যখন জল অর্ঘ্য করবেন ,তখন খেয়াল রাখতে হবে, সেই জল যেন আপনার পায়ে একফোঁটাও না পড়ে। আর জলের মধ্যে যেন চিনি বা মিষ্টিজাতীয় কোন পদার্থ না থাকে, এই কতগুলি কথা আপনাকে মাথায় রেখে সূর্যদেবকে প্রণাম করতে হবে। প্রতিদিন সকালবেলা একবার করেই দেখুন পর পর ২১ দিন আপনাকে এই নিয়মগুলি মেনে করতে হবে । তাহলেই দেখবেন জীবন অনেক খানি বদলে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements