Hoop Life

Skin Care Tips: ব্রণের সমস্যায় নাজেহাল! বাড়িতে বানিয়ে মেখে ফেলুন আলুর ফেসপ্যাক

অনেকেই হয়তো ভাবছেন, এত কিছু থাকতে আলু দিয়ে কেন ত্বকের চর্চা করবেন? তবে যাদের মাথায় প্রশ্ন পাক খাচ্ছে তারা একবার করে দেখুন, দেখুন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার, ঝকঝকে হয়ে যাবে। বিশেষ করে যাদের তৈলাক্ত ত্বকে ব্রণের সমস্যায় একেবারে নাজেহাল হচ্ছেন, তারা ব্যবহার করুন আলুর পাঁচটি ফেসপ্যাক। দেখবেন ব্রণের যাওয়ার সাথে সাথে ত্বকের উজ্জ্বলতা কেমন বেড়ে যাচ্ছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) আলু, কাঁচা দুধের ফেসপ্যাক – আলুর রস এবং তিন থেকে চার টেবিল চামচ কাঁচা দুধ খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি যদি মুখে লাগাতে পারেন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

২) আলু, পাতিলেবুর ফেসপ্যাক – আলুর রসের সঙ্গে পাতিলেবুর রস খুব ভালো করে মিশিয়ে যদি এই ফেসপ্যাকটি ক্লিনজার হিসেবে ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন ত্বক হবে ঝকঝকে, পরিষ্কার।

৩) আলু, টমেটো ফেসপ্যাক – আলুর রসের সঙ্গে টমেটো খুব ভালো করে মিশিয়ে নিতে হবে মিশ্রণটি যদি সপ্তাহে তিনদিন ভালো করে মুখে লাগিয়ে আধ ঘন্টা পরে ধুয়ে ফেলতে পারেন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং ঝকঝকে পরিষ্কার হবে।

৪) আলুর রস, বেসনের ফেসপ্যাক – আলুর রস সমপরিমাণে মতন বেসন ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি সপ্তাহে অন্তত তিন দিন ফেসপ্যাক হিসেবে লাগিয়ে মুখে রেখে দিন, দেখবেন আপনার ত্বক দুধের মতন পরিষ্কার হয়ে গেছে।

৫) আলুর রস, টকদই এর ফেসপ্যাক – আলুর রসের সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্নানের আগে পরপর সাত দিন লাগিয়ে, তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। দেখুন আপনার ত্বক সুন্দর এবং জেল্লাদার হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles