Bengali SerialHoop Plus

নিজের সিনেমায় নিজেই হিরো, স্টার জলসা নায়কের এই গল্প জানা আছে কি!

বরাবর অভিনেতা হতে চেয়েছিলেন দেবজ্যোতি রায়চৌধুরী (Debojyoti Roychowdhury)। কিন্তু মধ্যবিত্ত বাঙালি পরিবারের অভিভাবকদের মতো তাঁর বাবাও চাননি, ছেলে অভিনেতা হোক। ফলে বাধ্য হয়েই পরিবারের বিপক্ষে যেতে হয় দেবজ্যোতিকে। কারণ অভিনয়ই ছিল তাঁর প‍্যাশন। তবে সেদিন সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন দেবজ্যোতি। তবে তাঁর সিদ্ধান্তে পাশে দাঁড়িয়েছিলেন তাঁর মা। বাকি উত্তর দিয়ে দিয়েছে জনপ্রিয় ধারাবাহিক ‘কপালকুন্ডলা’।

উত্তরপাড়ায় কেটেছে দেবজ্যোতির ছেলেবেলা। ডানকুনির মেথডিস্ট হাই স্কুল থেকে পড়াশোনা করেছেন তিনি। কলেজে পড়ার সময় টিউশনির পাশাপাশি থিয়েটারে অভিনয় করতেন দেবজ্যোতি। টিউশনি থেকে উপার্জিত অর্থে কলকাতার প্রতিটি হাউস ঘুরে অডিশন দিতেন তিনি। ‘কপালকুন্ডলা’ তাঁকে এনে দেয়ে টেলিভিশনে আত্মপ্রকাশের সুযোগ। কাপালিকের চরিত্রে নজর কেড়ে নেন দেবজ্যোতি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। একাধিক শর্ট ফিল্ম, মিউজিক ভিডিও ও ফিল্মে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন দেবজ্যোতি। ‘ফেলনা’ ধারাবাহিকের মাধ্যমে আসে মুখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ।

এক বছর অতিক্রান্ত না হতেই শেষ হয়ে গিয়েছিল ‘ফেলনা’। এরপর স্টার জলসার ‘বৌমা একঘর’ ধারাবাহিকে নায়কের ভূমিকায় দেখা গিয়েছিল দেবজ্যোতিকে। এই ধারাবাহিকে তাঁর বিপরীতে অভিনয় করেছিলেন সুস্মিতা দে (Susmita Dey)। কিন্তু মাত্র তিন মাসের মধ্যেই বন্ধ হয়ে যায় ‘বৌমা একঘর’। এরপর দেবজ্যোতিকে কোনো সিরিয়ালে দেখা না গেলেও গত সেপ্টেম্বর মাসে তাঁর মিউজিক ভিডিও ‘বোবা সেলফোন’ রিলিজ করেছে। এই মিউজিক ভিডিওয় অভিনয় করেছেন দেবজ্যোতি।

তবে শুধু অভিনয়েই সীমাবদ্ধ নেই তিনি। ‘অনুগামী’ নামে একটি শর্ট ফিল্ম পরিচালনা করেছেন দেবজ্যোতি। শর্ট ফিল্মটি 2018 সালে ‘আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব’-এ এই ফিল্মটি প্রদর্শিত হয়েছিল শর্ট ফিল্ম কম্পিটিশন বিভাগে। ‘অনুগামী’-তে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন দেবজ্যোতি নিজেই।

whatsapp logo