whatsapp channel

দেশের বেড়াজাল পেরিয়ে বাংলা ভাষা এবার নিউইয়র্কে, মেট্রোরেলের ডিসপ্লেতে বাংলার জয় জয়কার

'মোদের গরব মোদের আশা আ মরি বাংলা ভাষা' বাঙালি হয়ে সত্যিই আজ প্রত্যেকটা বাঙালির গর্ব অনুভব করার দিন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, নিউইয়র্কের একটি…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

‘মোদের গরব মোদের আশা আ মরি বাংলা ভাষা’ বাঙালি হয়ে সত্যিই আজ প্রত্যেকটা বাঙালির গর্ব অনুভব করার দিন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, নিউইয়র্কের একটি মেট্রোয় সাবওয়ে ট্রেনের এলইডি ডিসপ্লেতে দেখা যাচ্ছে বাংলা ভাষায় জ্বলজ্বল করে লেখা আছে কয়েকটা কথা, কয়েকটা শব্দ। তবে আর পাঁচটা মানুষের কাছে এটি কয়েকটা শব্দ কয়েকটা কথা হলেও বাঙ্গালীদের কাছে এটি গর্বের ভাষা, গর্বের শব্দ। দেশ, কাল সীমানার লংঘন করে বাংলা ভাষার স্থান হয়েছে শুধু ইউনাইটেড স্টেটস অফ আমেরিকায়।

Advertisements

তাইতো কবির মুখে বারবার উচ্চারিত হয়েছে ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’, অথবা ‘আবার আসিব ফিরে, ধানসিঁড়িটির তীরে এই বাংলায়’। বাঙালি হয় প্রত্যেকটা মানুষের বাংলা ভাষা গর্বের বিষয়। আর সেখানে যদি বাঙালি দেখি যে সুদূর আমেরিকার একটি মেট্রো স্টেশনে জ্বলজ্বল করছে বাংলা শব্দ সেখানে গর্বের শুধু বুক ফুলে ওঠে না, শ্রদ্ধায় মাথা নত হয়ে যায়।

Advertisements

বিষয়টি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়ে গেছে। বাংলার ভাষা, বাংলার সংস্কৃতি যে বিদেশের মাটিতেও এতটা সুন্দর সম্মান পাচ্ছে তা দেখে বাঙালির চোখ জুড়িয়ে যায়। মেট্রোর যাত্রাপথ জামাইকা সেন্টার থেকে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। এই লাইনে সে প্রতিদিন যাতায়াত করে। শুধুমাত্র যাত্রী পরিবহন করে না, পরিবহন করে বাঙ্গালীর ইমোশন। তাই সব মিলিয়ে সমস্ত বাঙ্গালির পক্ষ থেকে ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা ইন সিদ্ধান্তকে বাহবা এবং ধন্যবাদ জানাতে হয়।

Advertisements

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media