whatsapp channel

অতি সুস্বাদু ডিমের শাকশুকা বানানোর রইল একটি সেরা রেসিপি

ডিম খেতে আমরা সকলেই পছন্দ করি। কিন্তু ডিমের ডালনা বা ডিমের অমলেট কারি এসব তো অনেক খেলেন, বাড়ির লোকজনকে তাক লাগাতে আজই বানিয়ে ফেলুন 'ডিমের শাকশুকা'। উপকরণ: ৪টি ডিম, পেঁয়াজ…

Avatar

HoopHaap Digital Media

ডিম খেতে আমরা সকলেই পছন্দ করি। কিন্তু ডিমের ডালনা বা ডিমের অমলেট কারি এসব তো অনেক খেলেন, বাড়ির লোকজনকে তাক লাগাতে আজই বানিয়ে ফেলুন ‘ডিমের শাকশুকা’।

উপকরণ: ৪টি ডিম, পেঁয়াজ কুচি করে কাটা ২টি, আদা বাটা এক চা চামচ, রসুন বাটা এক চা চামচ, লঙ্কা বাটা এক চা চামচ, একটা ক্যাপসিকাম বাটা, তিনটে টমেটো বাটা, জিরে গুঁড়ো, হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, ধনে গুঁড়ো, নুন চিনি স্বাদমতো, সরষের তেল, ধনেপাতা কুচি, তেজপাতা, শুকনো লঙ্কা।

প্রণালী: কড়াইতে সরষের তেল গরম করে তেজপাতা, শুকনো লঙ্কা ফোড়ন দিয়ে তাতে পেঁয়াজ কুচি করে কাটা, রসুন বাটা, আদা বাটা, টমেটো বাটা, ক্যাপসিকাম বাটা, লংকা বাটা সমস্ত কিছু দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে। কষানো হয়ে গেলে সমস্ত গুঁড়ো মশলা দিয়ে দিতে হবে। নুন, চিনি স্বাদমতো দিতে হবে। সব কিছু দিয়ে ভালো করে একটা পেস্ট বানানোর পরে কড়াইয়ে মাঝে মাঝে জায়গা কিছুটা ফাঁকা করতে হবে। সেই ফাঁকা জায়গায় ডিম ভেঙ্গে দিয়ে দিতে হবে। তবে খেয়াল রাখতে হবে কোনো কারণেই যাতে কুসুম ভেঙে না যায়। অনেকটা পোচের মতন করে করতে হবে। তারপরে ঢাকা দিয়ে রাখতে হবে। পোচ অনেকটা হয়ে এলে উপরে ধনেপাতা কুচি দিয়ে গরম গরম পরিবেশন করুন ‘ডিমের শাকশুকা’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media