whatsapp channel

বসন্ত উৎসবে সকলকে দোল পূর্ণিমার শুভেচ্ছা জানালেন ‘রানী রাসমণি’র গদাধর

পর্দার গদাই এখন শ্রী গৌরাঙ্গের ধামে। বৈষ্ণবদের সঙ্গে তার বিরোধ, কালী ভক্তরা নাকি কৃষ্ণ প্রেমে আকুল হতে পারে না। অথচ মা নিজে এসে বৈষ্ণবদের টিকা এঁকে দেন গদাইয়ের কপালে। কৃষ্ণ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

পর্দার গদাই এখন শ্রী গৌরাঙ্গের ধামে। বৈষ্ণবদের সঙ্গে তার বিরোধ, কালী ভক্তরা নাকি কৃষ্ণ প্রেমে আকুল হতে পারে না। অথচ মা নিজে এসে বৈষ্ণবদের টিকা এঁকে দেন গদাইয়ের কপালে। কৃষ্ণ প্রেমে সে যে পাগল। মূর্ছা গেছেন প্রেমের রসে। হ্যাঁ, ঠিক এরকম একটা প্লট চলছে “করুণাময়ী রানী রাসমণি” ধারাবাহিকে।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Sourav Saha (@sourav_saha6)

Advertisements

যেই কৃষ্ণ সেই যে কালি, এমন ভাবমূর্তি স্বয়ং রামকৃষ্ণ তুলে ধরেছিলেন তার সময়কালে। মানুষে মানুষে বিভেদ নয়, সকলেই মায়ের সন্তান – এমনটাই বোঝাতে চাইতেন পরমহংস শ্রী শ্রী রামকৃষ্ণ। তার নামেই রয়েছে রাম ও কৃষ্ণ। একজন সাদা আর একজন নীল ঘনশ্যাম। বিভেদ কোথায়? সব যে এক।

Advertisements

বর্তমান সমাজ, বিশেষ করে এই হিন্দু সমাজ এখনও ভ্রমের মধ্যে রয়েছে। রাম আর কৃষ্ণ এখন কারোর কারোর কাছে অন্যরকম উপভোগের বিষয়। কিন্তু এই ব্রহ্মাণ্ডে রাম ও কৃষ্ণ যে সমান গুরুত্বপূর্ণ তার চেতন অনেকটা কম। মানুষ শিখেছে বিভেদ, মানুষ শিখেছে রেষারেষি। একে অপরকে দমিয়ে নিজে বড় হওয়ার আগ্রাসন নীতি বেড়েই চলেছেন। রামকৃষ্ণের কথায়, মন্দ না থাকলে ভালোর গুরুত্ব বোঝা যায় না। মন্দ থাকবেই, পাশাপাশি ভালো থাকবে।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Sourav Saha (@sourav_saha6)

সম্প্রতি, ভক্তি, প্রেম, আনন্দ, বিশ্বাস, সন্মান, সব নিয়ে করুণাময়ী রানি রাসমণি ধারাবাহিক পরিবেশিত হয় জি বাংলার চ্যানেলে। এবারে, দোল পূর্ণিমার উপলক্ষে রামকৃষ্ণ ওরফে সৌরভ সাহা সকলকে তাদের টিমের পক্ষ থেকে শুভেচ্ছা জানান সোশ্যাল মিডিয়ার হাত ধরে।

whatsapp logo
Advertisements
Avatar