whatsapp channel

পুরনো তকমা ফিরে পেল ‘কৃষ্ণকলি’, অন্যদিকে TRP তালিকায় ক্রমশ চাপ বাড়ছে মোহরের

সিরিয়াল বা ধারাবাহিক বাঙালি দর্শকদের জীবনে এখন ওতোপ্রোতো ভাবে জাড়িত। প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা কাকিমা ঠাকুরকে সন্ধ্যে দিয়ে হাতে চায়ের কাপ আর মুড়ি চপ নিয়ে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সিরিয়াল বা ধারাবাহিক বাঙালি দর্শকদের জীবনে এখন ওতোপ্রোতো ভাবে জাড়িত। প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা কাকিমা ঠাকুরকে সন্ধ্যে দিয়ে হাতে চায়ের কাপ আর মুড়ি চপ নিয়ে বসে পড়েন বোকাবাক্সের সামনে। কে কার প্রিয় ধারাবাহিক দেখবে এই নিয়ে শুরু হয়ে যায় লড়াই। আসল কারণ হল পর্দায় ধারাবাহিক দেখার নেশায়। হবে নাই বা কেন এই অভিনেতা অভিনেত্রীদের নিজেদের দারুণ অভিনয় দিয়ে প্রত্যেকের মনে যে রাজ করে।

Advertisements

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানেলের মধ্যে টক্কর। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি। এই রেষারেষি আজ বা কালকের নয়, বহুদিন ধরে। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক।

Advertisements

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। বছরের শেষ রাতের মতো বছরের প্রথম সপ্তাহে শ্যামা আর নিখিলের ভালোবাসা জিতে গেল। দ্বিতীয়বার টিআরপিতে প্রথম স্থান দখল করলো ‘কৃষ্ণকলি’ ধারাবাহিক। রেটিং ১১.৭।

Advertisements

সৌজন্য আর গুনগুনের বিবাহ পর্ব শেষ। এখন এদের খুনসুটি আর ভালোবাসা দেখার পালা। বিবাহ পর্ব চলার সুবাদে টিআরপির তালিকায় প্রথমে থাকলেও এখন দ্বিতীয় স্থানে পিছিয়ে যেতে হয়েছে “খড়কুটো” ধারাবাহিককে। রেটিং ১০.৭। আর এদিকে গীত আর যমুনার ননদ বৌদির ভালোবাসায় ‘যমুনা ঢাকি’ ধারাবাহিক তৃতীয় স্থানে দখল করে নিয়েছে। রেটিং ১০.৩। আর এদিকে রানিমা আর গদাধর আবার একটু পিছিয়ে গেল। এসপ্তাহে গদাধর আর সারদা মনির বিয়ে। আর তাই চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে। রেটিং ১০.২। মোহদীপের বিয়ে শেষ হতেই অবাক করার মতো কাণ্ড হল ‘মোহর’ ধারাবাহিকের। প্রথম চারেও নিজের জায়গা করে নিতে পারল না মোহর। ১০ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নেমে গেল মোহর।

Advertisements

নতুন ধারাবাহিক ‘খেলাঘর’ ও নিজের পারফরম্যান্সে টিআরপির তালিকায় ষষ্ঠ স্থান দখল করে নিয়েছে। আর শ্রীময়ী আর রোহিত সেন এর কেমিস্ট্রি একটু পিছিয়ে গেছে। সেরা পাঁচ থেকে সরিয়ে টিআরপিতে সাত নম্বর স্থানে জায়গা করে নিয়েছে। অষ্টম স্থানে প্রিয়ম ও সংকল্প জায়গা করে নিয়েছে ‘জীবনসাথী’। আর নবম স্থানে আর্য আর চারুর ভালোবাসায় নবম স্থানে জায়গা করে নিয়েছে “সাঁঝেরবাতি”। আর দশম স্থানে জায়গা করে নিয়েছে “তিতলি” ধারাবাহিক। রেটিং যথাক্রমে -৯.১, ৮.৫, ৮.১, ৭.৮, ৭.৭।

ভাগ্যলক্ষী- ৭.২
অপরাজিতা অপু-৬.৮
গঙ্গারাম-৬.৭
আলো ছায়া-৬.২
মহাপীঠ তারাপীঠ -৬.১
ফিরকি-৬.০
কি করে বলবো তোমায়-৫.০
ওগো নিরুপমা-৫.০
সৌদামিনির সংসার-৩.৮
ধ্রুবতারা-২.৯
পান্ডব গোয়েন্দা -২.৫
প্রথমা কাদম্বিনী -২.৪
কোড়াপাখি-১.২
অন্দরমহল-১.১

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল তৃতীয় স্থানে রয়েছে আর এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.৭, ৫.০, ৪.৬।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media