Bengali SerialHoop Plus

অভিনয়ে তো তুখোড়, বাংলা সিরিয়ালের এক নম্বর নায়িকাদের পড়াশোনার দৌড় কতদূর?

প্রতিদিন টিভির পর্দায় দেখতে দেখতে সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদের (Television Actress) এক রকম পরিবারের সদস্যই বানিয়ে ফেলেন দর্শকরা। রোজ যাদের সঙ্গে বিকেল থেকে সন্ধ্যাটা কাটে তারাই হয়ে ওঠে ঘরের লোক। এভাবেই মিঠাই, খড়ি, লক্ষ্মী কাকিমা, ফুলঝুরিদের সঙ্গে একটা আলাদা সম্পর্কের বন্ধনে আবদ্ধ হয়ে রয়েছেন দর্শকরা। চরিত্রগুলি এখন দর্শকদের ছেড়ে গিয়েছে ঠিকই, কিন্তু অভিনেত্রীরা আবার আপন করে নিয়েছেন অন্য চরিত্রকে। সৌমিতৃষা কুণ্ডু (Soumitrisha Kundu), অপরাজিতা আঢ্য (Aparajita Adhya) থেকে মানালি দে (Manali Dey), শোলাঙ্কি রায়রাই (Solanki Roy) এই মুহূর্তের জনপ্রিয় টেলি নায়িকাদের মধ্যে অন্যতম। কিন্তু এঁদের শিক্ষাগত যোগ্যতা জানা আছে কি?

অপরাজিতা আঢ্য– তালিকার সবথেকে প্রবীণ অভিনেত্রী অপরাজিতা। অভিজ্ঞতাতেও সিনিয়র। অনেক বছর আগে অভিনয়ে হাতেখড়ি হয়েছে তাঁর। কাজ করেছেন টেলিভিশন থেকে বড়পর্দাতেও। বেশ কিছু জনপ্রিয় সিরিয়াল উপহার দিয়েছেন অভিনেত্রী। শেষ বার জি বাংলায় ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ ধারাবাহিকে দেখা গিয়েছিল তাঁকে। আগামীতে স্টার জলসার ‘জল থই থই ভালোবাসা’ ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করবেন অপরাজিতা। তাঁর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানা যায় যে তিনি স্নাতক পাশ।

অপরাজিতা আঢ্য

শোলাঙ্কি রায়– ইচ্ছে নদী, প্রথমা কাদম্বিনীর মতো হিট সিরিয়ালের নায়িকা তিনি। ‘গাঁটছড়া’ ধারাবাহিকেও খড়ি হয়ে দর্শকদের মনে পাকাপাকি ভাবে জায়গা করে নিয়েছেন শোলাঙ্কি। এখন অবশ্য আর ছোটপর্দায় দেখা যাচ্ছে না তাঁকে। সিনেমায় মন দিয়েছেন শোলাঙ্কি। অভিনয়ের মতো পড়াশোনাতেও তিনি বেশ মেধাবী। জানা যায়, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়েছেন তিনি। আর স্নাতকোত্তর পাশ করেছেন আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে।

শোলাঙ্কি রায়

মানালি দে– ‘বউ কথা কও’ সিরিয়ালের মৌরি নামেই বেশি পরিচিত তিনি। এই ধারাবাহিকের হাত ধরে ডেবিউ করার পর আরো বেশ কিছু সিরিয়ালে অভিনয় করেন তিনি। শেষ বার স্টার জলসার ‘ধুলোকণা’ সিরিয়ালে অভিনয় করার পর বর্তমানে জি তে ‘কার কাছে কই মনের কথা’ ধারাবাহিকে শিমুল হয়েছেন মানালি। জানিয়ে রাখি, পড়াশোতেও মানালি বেশ ভালো ছিলেন ছোট থেকে। পাশাপাশি নাচ নিয়েও পড়াশোনা করেছেন তিনি। প্রশিক্ষণপ্রাপ্ত নৃত্যশিল্পী মানালি।

মানালি দে

সৌমিতৃষা কুণ্ডু– সিরিয়ালে বেশ কিছুদিন আগে নাম লেখালেও সৌমিতৃষা পরিচিতি পান ‘মিঠাই’ ধারাবাহিকের দৌলতে। দীর্ঘদিন ধরে বাংলা সেরা ছিল এই সিরিয়াল। বর্তমানে নিজের প্রথম সিনেমার শুটিংয়ে ব্যস্ত সৌমিতৃষা। তাঁর শিক্ষাগত যোগ্যতার ব্যাপারে জানা যায়, ইংরেজিতে স্নাতক পড়েছেন তিনি।

সৌমিতৃষা কুণ্ডু
whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই