Hoop Food

Recipe: ফ্রিজে থাকা চিংড়ি মাছ দিয়ে চটপট বানিয়ে ফেলুন ‘চিংড়ি মাছের দোপেঁয়াজা’

ফ্রিজে শুধু কয়েকটা চিংড়ি মাছ পড়ে আছে? আর কিছু তেমন সবজি নেই? অথচ বাড়িতে অতিথির আগমন হয়ে গেছে কি করে তাকে নানান রকম ভাবে খাইয়ে মন জয় করবেন বুঝতে পারছেন না? তবে ভাতের সঙ্গে চটজলদি বানিয়ে ফেলতে পারেন চিংড়ি মাছের দোপেঁয়াজা। আর দেরি না করে আমাদের পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ রেসিপি।

উপকরণ
চিংড়ি মাছ আড়াইশো গ্রাম
নুন, মিষ্টি স্বাদমতো
কুচি করা পেঁয়াজ ৩ টেবিল চামচ
বাটা পেঁয়াজ এক টেবিল চামচ
আদা বাটা ২ টেবিল চামচ
রসুন বাটা ৩ টেবিল চামচ
কুচি করা ক্যাপসিকাম একটি
টমেটো বাটা তিন টেবিল চামচ
সরষের তেল পরিমাণমত
শুকনো লঙ্কা দুটি
তেজপাতা দুটি
কালো জিরে এক টেবিল চামচ
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
লংকা গুঁড়ো স্বাদমতো
ধনেপাতা কুচি এক মুঠো

প্রণালী: কড়াইতে সরষের তেল গরম করে পেঁয়াজগুলিকে হালকা ভেজে তুলে রাখতে হবে। তারপর একে একে চিংড়ি মাছকে হালকা ভেজে তুলে রাখতে হবে।

তারপর এর মধ্যে দিয়ে দিতে হবে কালো জিরে, শুকনো লঙ্কা, তেজপাতা, তারপর পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, হলুদ, লঙ্কা গুঁড়ো, নুন, মিষ্টি স্বাদমতো, কুচি করা ক্যাপসিকাম দিয়ে খুব ভালো করে নেড়েচেড়ে নিতে হবে।

ভালো করে কষানো হয়ে গেলে এরপরে এর মধ্যে দিয়ে দিতে হবে, ভেজে রাখা পেঁয়াজ খুব ভালো করে নাড়াচাড়া করে নিয়ে এর পরে এর মধ্যে চিংড়ি মাছ দিয়ে দিতে হবে। তারপরে ভালো করে নাড়াচাড়া করে ধনেপাতা ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন চিংড়ি মাছের দোপেঁয়াজা।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক