whatsapp channel

Recipe: ভাত ও রুটির সঙ্গে খাওয়ার জন্য ‘রসুন পালং আলু’ বানানোর রেসিপি শিখে নিন

শীতকাল মানেই বাজার জুড়ে আপনি পালং শাক দেখতে পাবেন। পালং শাক খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। পালং পনির অনেকেই খেয়ে থাকেন, কিন্তু বাড়িতে যদি অতিথি আসে, আর তাকে যদি চমকে…

Avatar

HoopHaap Digital Media

শীতকাল মানেই বাজার জুড়ে আপনি পালং শাক দেখতে পাবেন। পালং শাক খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। পালং পনির অনেকেই খেয়ে থাকেন, কিন্তু বাড়িতে যদি অতিথি আসে, আর তাকে যদি চমকে দিতে চান। তাহলে এই রেসিপিটি একবার করেই দেখুন রবিবারের বাজারে মাছ, মাংস রান্না চেটেপুটে খাবেন। এটি স্বাস্থ্যের জন্য উপকারি একটি খাবার। প্রতিদিনই পালংশাকের নানান রকম রেসিপি রান্না করতে পারেন। যে সব মেয়েদের মাসিকের সমস্যা হয়, বিশেষত যাদের ওভারিয়ান সিস্ট থাকে তারা প্রতিদিন পালং শাকের রস পান করতে পারেন।

উপকরণ –
দুই আঁটি পালং শাক
কুচি করা পেঁয়াজ ২ টেবিল চামচ
কুচি করা রসুন ১ চা চামচ
দুটো আলুর টুকরো টুকরো করে কাটা
দুটি টমেটো টুকরো করে কাটা
গোটা জিরে, শুকনো লঙ্কা, তেজপাতা
চিরে রাখা কাঁচা লঙ্কা
ধনেপাতা কুচি
নুন, মিষ্টি স্বাদ মত
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদমতো
জিরে গুঁড়ো ১ চা চামচ
ধনে গুঁড়ো ১ চা চামচ
সরষের তেল ৫ টেবিল চামচ

প্রণালী – কড়াইতে সরষের তেল গরম করে তাতে গোটা জিরে, শুকনো লঙ্কা, তেজপাতা দিয়ে , পেঁয়াজ কুচি টমেটো টুকরো রসুন কুচি দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হয়ে গেলে এর মধ্যে কুচি কুচি করে কেটে রাখা পালং শাক দিয়ে দিতে হবে। তার মধ্যে আলু টুকরো করে দিয়ে দিতে হবে। এরমধ্যে গুঁড়ো মশলা, নুন, মিষ্টি স্বাদ মত দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হয়ে গেলে সামান্য উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে উপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন রসুন পালং আলু।

Recipe: ভাত ও রুটির সঙ্গে খাওয়ার জন্য ‘রসুন পালং আলু’ বানানোর রেসিপি শিখে নিন

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media