whatsapp channel

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘Healthy and Tasty’ চিকেন মালাইকারি রান্নার রেসিপি

রবিবার মানেই আমাদের ভুরিভোজের চিকেন বা মটন থাকবেই। সেই চিকেন দিয়ে আপনি সহজে বানিয়ে ফেলতে পারেন মালাইকারি। চিংড়ি মালাইকারি তো অনেকেই খেয়েছেন কিন্তু চিকেন দিয়েও আপনি অসাধারণ মালাইকারি বানিয়ে ফেলতে…

Avatar

HoopHaap Digital Media

রবিবার মানেই আমাদের ভুরিভোজের চিকেন বা মটন থাকবেই। সেই চিকেন দিয়ে আপনি সহজে বানিয়ে ফেলতে পারেন মালাইকারি। চিংড়ি মালাইকারি তো অনেকেই খেয়েছেন কিন্তু চিকেন দিয়েও আপনি অসাধারণ মালাইকারি বানিয়ে ফেলতে পারেন। বাড়িতে অতিথি আসলে অবশ্যই অতিথিকে চমকে দিতে পারেন। চিকেন খাওয়া শরীরের জন্য ভালো। বাড়ন্ত বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ সবার জন্যই চিকেন অত্যন্ত প্রয়োজনীয় এবং পুষ্টিকর একটি খাবার।

উপকরণ –
চিকেন ১ কিলো
আদা বাটা ৩ টেবিল চামচ
রসুন বাটা ৪ টেবিল চামচ
পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ
গোলমরিচ গুঁড়ো স্বাদমতো
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা বাটা স্বাদমতো
সাদা তেল ১ কাপ
কোরানো নারকেল ১ কাপ
টক দই ৪ টেবিল চামচ
নারকেল দুধ ১ কাপ
নুন, মিষ্টি স্বাদ মত
গোটা কিশমিশ ১ টেবিল চামচ
গোলমরিচ, তেজপাতা, শুকনো লঙ্কা

প্রণালী –
কড়াইতে সাদা তেল গরম করে তাতে গোটা গোলমরিচ, শুকনো লঙ্কা, তেজপাতা, আদা বাটা, পেঁয়াজ বাটা, রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হয়ে গেলে টক দই, নারকেলের দুধ মিষ্টি স্বাদ মত গোটা কিশমিশ দিয়ে দিতে হবে। ভালো করে কষানো হয়ে গেলে চিকেন দিয়ে দিতে হবে। লঙ্কা বাটা দিয়ে ভাল করে নাড়িয়ে চাড়িয়ে উষ্ণ গরম জল দিয়ে বেশ খানিকক্ষণের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে। ১৫ মিনিট পরে ঢাকা খুলে আবারও নাড়িয়ে চাড়িয়ে গোটা কিশমিশ দিয়ে আবারও কিছুক্ষণের জন্য বন্ধ করে রাখতে হবে। এরপর ঢাকা খুলে ওপরে কোরানো নারকেল ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘চিকেন মালাইকারি’।

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘Healthy and Tasty’ চিকেন মালাইকারি রান্নার রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media