Akanksha Dube: শোকের ছায়া বিনোদন জগতে, অকালে চলে গেলেন জনপ্রিয় নায়িকা

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

রবিবার সকালেই এল দুঃসংবাদ। ফের বিনোদন জগতে শোকের ছায়া। এবার এক যুবা অভিনেত্রীর প্রয়াণে শোকস্তব্ধ ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রি। আত্মঘাতী হলেন ভোজপুরী অভিনেত্রী আকাঙ্খা দুবে (Akanksha Dube)। বেনারসের সারনাথের এক হোটেল রুমে তিনি আত্মঘাতী হয়েছে বলে জানা গিয়েছে। রবিবার সকালেই ওই হোটেল রুম থেকে অভিনেত্রী নিথর দেহ উদ্ধার হয় বলে জানা গেছে। ২৬ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন এই অভিনেত্রী।

সূত্রের খবর, শনিবার রাতেই উত্তরপ্রদেশের বেনারসি সংলগ্ন সারনাথ থানার অন্তর্গত সোমেন্দ্র হোটেলে মডেল ও অভিনেত্রী আকাঙ্খা দুবে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। উল্লেখ্য, আত্মঘাতী হওয়ার একমাস আগেই অভিনেত্রী তাঁর প্রেমের সম্পর্কে শিলমোহর দেন। চলতি বছর ভ্যালেন্টাইন্স ডে-এর দিনই আকাঙ্খা তাঁর সহ-অভিনেতা সমীর সিংয়ের সঙ্গে ছবি দিয়ে ভ্যালেন্টাইন্স ডে-এর শুভেচ্ছা জানান। ভোজপুরি ইন্ডাস্ট্রির খুবই পরিচিত মুখ ছিলেন আকাঙ্খা। অভিনেত্রী ভাদোহি জেলার চৌরি থানার অন্তর্গত পারসিপুরের বাসিন্দা ছিলেন।

তবে তার মৃত্যুকে ঘিরে ডানা বাঁধছে নানা রহস্য। কারণ এর আগে বহুবার তাঁকে সিনেমার প্রস্তাব দিয়েও সরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সূত্রের খবর, এই কারণেই ২০১৮ সালে আকাঙ্খা অবসাদে চলে গিয়েছিলেন। এরপরই তিনি সিনেমা জগত থেকে নিজেকে সরিয়ে নিয়ে যান। সেই সময় আকাঙ্খা বলেছিলেন যে নতুন অভিনেত্রীদের নতুনের মতো আচরণ করা হয় না। সেই কারণে অনেকের আত্মবিশ্বাস ভেঙে যায়। তবে এই আত্মহত্যা সেই কারণেই কিনা, তা জানা যায়নি। অনেকেই আবার এর মাঝে প্রেমের সম্পর্ককে টেনে আনছেন।

প্রসঙ্গত, ভোজপুরি ছবির দুনিয়ার ‘ড্রিম গার্ল’ হিসেবে পরিচিত ছিলেন আকাঙ্খা। তার স্বপ্ন ছিল রুপোলি পর্দায় তারা হয়ে জ্বলার। ‘মেরি জঙ্গ মেরা ফয়সলা’ তাঁর প্রথম ছবি। একে একে তাঁর ঝুলিতে ‘মুজসে শাদি করোগি’, ‘বীরোঁ কে বীর’, ‘ফাইটার কিং’, ‘কসম প্যায়দা করনে’, ‘কেআই ২’-এর মতো ছবি। খুব অল্প বয়সেই তিনি নিজের প্রতিভার ছাপ রাখতে পেরেছিলেন।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা