Hoop StoryHoop Viral

অচল সংসারে সুখের চাবিকাঠি হতে চান ‛কাঁচাবাদাম’ গায়ক ভুবন বাদ্যকর, খুলে বললেন মনের কথা

নেটদুনিয়ায় সর্বদাই কোনো না কোনো গান সরগরম থাকে। আজকালকার ট্রেন্ডিং একেই বলে। কিছুদিন আগেই যেমন ছিল ‘বসপন কা প্যায়ার’। এখন হয়েছে ‛কাঁচা বাদাম’। ভুবন বাদ্যকর গানটি গেয়েছেন। তাঁর সুর ও তাল বেশ মনে ধরেছে দর্শকের। ভাইরাল হয়ে গিয়েছে নেটপাড়ায়। ভারত তথা সারা বিশ্বে। সাত সমুদ্র পেরিয়ে গেলেও শোনা যায়, ‛বাদাম দাদা কাঁচা বাদাম’।

উল্লেখ্য, ভুবন বাবু একজন সামান্য বাদাম বিক্রেতা হওয়াই সংসারের হাল একদমই বেহাল ছিল। বিশেষত, লকডাউন তো মধ্যবিত্তের কাল বলেই গণ্য হত। সেখানে এই মানুষটি একটা সামান্য বাদাম নিয়ে এমনই সুর ও তালের ছন্দ মেলালেন। তৈরি হলো একটি পরিপূর্ণ গান। এখন অবশ্য তাঁর গাওয়া আরও কিছু মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে বাজারে।

প্রসঙ্গত, এক সাক্ষাৎকারে কাঁচাবাদাম কাকু জানিয়েছেন, “ভেবে মন ভালো হয়ে যায় যে এখন আমি আর শুধু কাঁচা বাদাম বিক্রেতা নয়। একজন সংগীত শিল্পীও। আমজনতার পাশাপাশি বহু নামি ব্যক্তিবর্গও এখন আমার সুরকে আপন করে নিয়েছেন। কলকাতায় এসে এত সম্মান পেয়ে চোখে জল এসে গিয়েছিল। অভ্যস্ত নই তো লজ্জাও ছিল প্রবল। আমার গ্রামবাসী আমায় নিয়ে অনেক গর্বিত।” ভুবন বাদ্যকর আরও জানান, তিনি আশা করছেন এইবার তাঁর অচল সংসারের সুখের চাবিকাঠি হতে পারবেন তিনি ।

একের পর এক রিমেক হচ্ছে ‛কাঁচা বাদাম’ গানে। অথচ এক কানা কড়িরও মুখ দেখেননি ভুবন বাবু। বাধ্য হয়ে কপিরাইট ইস্যু তুলে থানায় রিপোর্ট করেন তিনি। এরপর কপিরাইট কিনে ফেলেন। শুরু হয় উপার্জন। একাধিক রিমেক হওয়ার সাথে সাথে বেশ ভালোরকম উপার্জনও করছেন ভুবন বাদ্যকর। বলা বাহুল্য, তাঁর গানের মাধ্যমেই সারা পৃথিবীর কাছে বাংলা ভাষা এখন সর্বজনগ্রাহ্য।