whatsapp channel

থুতনিতে ব্ল্যাকহেডসের সমস্যায় ট্রাই করুন চারটি প্রাকৃতিক উপায়

নাকের উপরে ব্ল্যাকহেডস তো অনেকেরই হয়ে থাকে কিন্তু থুতনির ওপর ব্ল্যাকহেডসের সমস্যাও কোন অংশে কম নয়। সুন্দর মুখমন্ডলের মধ্যে যদি থুতনিতে গাদাখানিক ব্ল্যাকহেডস থাকে তাহলে পুরো সৌন্দর্যটাই মাটি হয়ে যায়।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নাকের উপরে ব্ল্যাকহেডস তো অনেকেরই হয়ে থাকে কিন্তু থুতনির ওপর ব্ল্যাকহেডসের সমস্যাও কোন অংশে কম নয়। সুন্দর মুখমন্ডলের মধ্যে যদি থুতনিতে গাদাখানিক ব্ল্যাকহেডস থাকে তাহলে পুরো সৌন্দর্যটাই মাটি হয়ে যায়। তবে চিন্তা করার কোনো কারণ নেই ঘরোয়া উপাদান দিয়ে খুব সহজে থুতনির ব্ল্যাকহেডস কমিয়ে ফেলা যায়।

Advertisements

১) সারা দিনে অন্তত দুবার সকালবেলা ঘুম থেকে উঠে এবং রাতে শুতে যাওয়ার আগে ভাল করে মুখ পরিষ্কার করে নিতে হবে। বাজার চলতি কোন মাইল্ড ফেস ওয়াশ অথবা ১ চামচ বেসন, ১ চামচ দুধের মধ্যে নিয়ে পুরো মুখে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন।

Advertisements

২) ডিমের সাদা অংশ, এক চামচ কর্নফ্লাওয়ার ভালো করে মিশিয়ে নিন থুতনির ওপর লাগিয়ে রাখুন। আস্তে আস্তে সামান্য জল দিয়ে এর উপরে ঘষতে থাকো। সপ্তাহে দুদিন এটি করতে পারেন।

Advertisements

৩) ত্বকের এক্সফলিয়েশন ভীষন জরুরী। এর জন্য একটা টমেটো অর্ধেকটা কেটে নিয়ে তার ওপরে রকসল্ট ছড়িয়ে দিয়ে থুতনির উপরে বেশ খানিকক্ষণ ঘষে নিন। সপ্তাহে তিন দিন এটি করতে হবে।

Advertisements

৪) বাজার চলতি মেকআপ খুব বুঝেশুনে ব্যবহার করতে হবে। রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এক চামচ গ্লিসারিন, এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিন। তারপর থুতনিতে লাগিয়ে রাখুন। সারারাত এইভাবে শুয়ে পড়ুন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media