whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই উপাদান

ত্বক ভালো করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু কেমন হয়, এই ত্বক ভালো করতে আমরা যদি কোন ভাবেই বাজারচলতি প্রডাক্ট ব্যবহার না করি তাহলে বিষয়টা একেবারেই মন্দ…

Avatar

HoopHaap Digital Media

ত্বক ভালো করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু কেমন হয়, এই ত্বক ভালো করতে আমরা যদি কোন ভাবেই বাজারচলতি প্রডাক্ট ব্যবহার না করি তাহলে বিষয়টা একেবারেই মন্দ হয় না, যারা চাইছেন কম খরচে কিভাবে জিনিস নিয়ে রূপচর্চা করবেন তারা অবশ্যই এই কাজটি করে দেখতে পারেন। দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন Hoophaap স্পেশাল এই রেসিপি। এর জন্য সবার আগে যে জিনিসটি আপনাকে নিতে হবে, তা হল পাতিলেবুর তিন চামচ রস, এরপরেই পাতিলেবুর রস এর মধ্যে ১ টেবিল চামচ কফি পাউডার দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

এই মিশ্রণটি যদি প্রতিদিন স্নানের আগে অন্তত আধ ঘণ্টা লাগিয়ে রেখে দিতে পারেন, তাহলে ত্বকের সমস্ত রকম সমস্যা ধীরে ধীরে দূর হয়ে যাবে। লেবুর রসের মধ্যে থাকা এসিড ত্বকের ওপরে হওয়া সমস্ত কালো দাগকে একেবারে দূর করে দেয়। লেবুর রসে রয়েছে প্রচুর পরিমাণে প্রাকৃতিক ভিটামিন সি যা খুব সহজেই ত্বকের উপরে হওয়া কালো দাগকে একেবারে সারিয়ে দিতে পারে। যাদের ত্বকের ওপরে হাইপিগমেন্টেশন আছে অর্থাৎ কালো কালো ছোপ, মেচেদার দাগ আছে তারা অবশ্যই এই ফেসপ্যাকটি ব্যবহার করবেন।

আর কফি পাউডার এর মধ্যে থাকা অসাধারণ উপাদান আপনার ত্বককে অনেক বেশি নরম এবং চকচকে করতে সাহায্য করবে। কফি ফেসিয়াল অনেকেই করে থাকেন, তাই স্নান করার আগে অবশ্যই এই টিপসটি ফলো করুন। এই কফির মধ্যে থাকা উপাদান আপনার ত্বকের ওপরে হওয়া মরা কোষ দূর করতে সাহায্য করবে। যারা স্ক্রাবার ব্যবহার করতে চান না তারা এই ফেসপ্যাকটি স্ক্রাবারের মতন করে অন্তত ৫ মিনিট ঘষতে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media