Hoop Life

শুধু মুখ নয়, পুরো শরীর ফর্সা করুন ১টি ঘরোয়া উপাদানে

ফর্সা হতে কার না ভালো লাগে। ঈশ্বর প্রদত্ত রং এত সহজে পাল্টে ফেলা সম্ভব নয়। তবে বর্তমানে বিউটি পার্লারে গিয়ে ফর্সা হওয়ার একটা প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফর্সা হওয়ার জন্য শুধুমাত্র পার্লারে যেতে হবে না। এরজন্য আপনি যদি আপনার রান্নাঘরে একটু খোঁজাখুঁজি করেন তাহলে কয়েকটা প্রাকৃতিক উপাদান দিয়েই আপনি আপনার ত্বকের রংকে অনেক বেশি পরিষ্কার করতে পারি। তবে আজকে আমাদের ফেসপ্যাক এর মূল উপাদান হলো টমেটো। টমেটোর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান যা প্রাকৃতিক ভাবে ব্লিচিং হিসেবে কাজ করে।

প্রথম ফেসপ্যাক -»
টমেটোর রস, লেবুর রস, ওটস-»
ওটস যারা রোগা হতে চান তারা খাদ্যতালিকায় প্রতিদিন ব্যবহার করে থাকেন কিন্তু এই ওটস গুঁড়ো করে যদি সামান্য টমেটোর রস এবং লেবুর রসের সঙ্গে সপ্তাহে অন্তত তিন দিন কুড়ি মিনিটের জন্য লাগিয়ে রাখা যায় তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার হয়।

দ্বিতীয় ফেসপ্যাক -»
পাকা পেঁপে, টমেটোর রস, অ্যালোভেরা জেল,টক দই, হলুদ গুঁড়ো -»
পাকা পেঁপে ভালো করে চটকে নিয়ে তার মধ্যে কিছুটা টমেটোর রস কিছুটা অ্যালোভেরা জেল,টক দই এবং কিছুটা হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, পিঠে, গলায়, হাতে ভালো করে ম্যাসাজ করে নিন।

তৃতীয় ফেসপ্যাক -»
টমেটোর রস, চিনি
টমেটোর রসের সঙ্গে সামান্য চিনি মিশিয়ে যদি মুখে, ঘাড়ে, গলায়, পিঠে, হাতে ভালো করে ম্যাসাজ করা যায় তাহলে ত্বক অনেক বেশি সুন্দর নরম তুলতুলে থাকে।

প্রতিদিন সম্ভব না হলেও সপ্তাহে তিন দিন যদি উপরিউক্ত যে কোন তিনটি ফেসপ্যাক এর মধ্যে একটি ফেসপ্যাক নিয়ম করে করতে পারেন তাহলে খুব সহজেই রং অনেক পরিষ্কার হবে।

Related Articles