whatsapp channel

চুলের সমস্ত সমস্যা দূর করুন প্রাকৃতিক উপাদানে তৈরি হেয়ারপ্যাক ব্যবহার করে

চুল অকালে ঝরে যাওয়া মাথায় খুশকি হওয়া নানান রকম সমস্যায় ভুগতে থাকেন অনেকেই। এখনো রাস্তায় বেরোলে মেয়েদের লম্বা চুল দেখলে ভালোই লাগে। যতই ফ্যাশন পাল্টে যাক না কেন। তবে চুলের…

Avatar

HoopHaap Digital Media

চুল অকালে ঝরে যাওয়া মাথায় খুশকি হওয়া নানান রকম সমস্যায় ভুগতে থাকেন অনেকেই। এখনো রাস্তায় বেরোলে মেয়েদের লম্বা চুল দেখলে ভালোই লাগে। যতই ফ্যাশন পাল্টে যাক না কেন। তবে চুলের সমস্যা শুধুমাত্র মহিলাদের নয়-পুরুষরাও একই সমস্যায় ভুগতে থাকেন।

হঠাৎ করে মাথা ভর্তি টাক হয়ে গেলে নানান রকম মানসিক সমস্যাও দেখা যায় তাই আর সাত-পাচ না ভেবে এবং বাজারচলতি কেমিক্যাল ব্যবহার না করে বাড়িতেই প্রাকৃতিক উপায়ে বানিয়ে ফেলুন প্রাকৃতিক হেয়ার প্যাক। যে সমস্ত মহিলারা বাইরে কাজ করতে বেরতে হয়, যাদের অতোটা সময় থাকে না, তারা এই প্যাকটি বানিয়ে তিন দিনের মতো ফ্রিজে রেখে দিতে পারেন। শুধু তাই নয়, ছোট বাচ্চাদের ওই প্যাকটি লাগানো যেতে পারে।

এর জন্য প্রয়োজন-»
ভালো লাল রঙের জবা ফুল
জবা পাতা
রিঠা
শিকাকাই
আমলকি
মেথি

একটি পাত্রের মধ্যে রিঠা, আমলকি, শিকাকাই এবং মেথি দিয়ে সারারাত জলের মধ্যে ভিজিয়ে রাখতে হবে। সকালবেলায় লাল জবাফুল এবং জবা ফুলের পাতা তার মধ্যে মিশিয়ে অন্তত এক ঘণ্টা রেখে দিতে হবে। এই মিশ্রণটিকে মিক্সির মধ্যে দিয়ে বেশ ভালো একটা পেস্ট বানিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে দিন। কিছুক্ষণ পর চুল ধুয়ে ফেলুন। হেয়ার প্যাক দিয়ে শ্যাম্পু না করলেও চলবে কারণ রিঠার মধ্যেই আছে ন্যাচারাল শ্যাম্পু।

সপ্তাহে তিন দিন এই প্যাকটি ব্যবহার করতে পারলে আপনি এক মাসের মধ্যেই বুঝতে পারবেন আপনার চুলের সমস্ত সমস্যার সমাধান হয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media