Hoop Life

ঘাড়ের কালো দাগ দূর করুন ৫টি প্রাকৃতিক উপায়ে

আমরা অনেকেই মুখের রূপচর্চা করে থাকি কিন্তু মুখ ছাড়াও সারা শরীরের চর্চা করা ভীষণ দরকার। বিশেষ করে মুখের পরেই যে অংশটার কথা বলতে হয় তা হলো ঘাড়। ঘাড় কালো হয়ে গেলে দেখতে খুবই খারাপ লাগে। পুরুষ নারী নির্বিশেষে ঘরোয়া পাঁচটি উপাদান দিয়ে ঘাড়ের কালো অংশ দূর করতে পারেন।

১) ঘাড়ের কালো দাগ দূর করার জন্য ব্যবহার করতে পারেন লেবুর রস। দুই চামচ লেবুর রস, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে ঘাড়ে লাগিয়ে বেশ কিছুক্ষণ বসে থাকুন। কিছুক্ষণ পরে জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) এক চামচ লেবুর রস, এক চিমটি বেকিং সোডা ভালো করে মিশিয়ে ঘাড়ে লাগিয়ে রাখুন। ঘাড়ের কালো দাগ দূর করতে এই মিশ্রণটি ভীষন কাজে লাগে।

৩) এক চামচ বেসন, এক চামচ কাঁচা দুধ, এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিন ঘাড়ের মধ্যে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৪) দু’চামচ অ্যালোভেরা জেল, এক চামচ লেবুর রস, এক চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিন ঘাড়ের কালো অংশে লাগিয়ে রাখুন। এরপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৫) এক চামচ লেবুর রস, এক চামচ মধু, এক চামচ চিনি ভাল করে মিশিয়ে নিয়ে কালো জায়গায় লাগিয়ে রাখুন।

উপরের এই পাঁচটি উপাদানের মধ্যে যেকোনো একটি নিয়মিত লাগাতে পারলে খুব সহজেই কালো দাগ দূর হয়ে যাবে। তবে খেয়াল রাখতে হবে কারো যদি হরমোনের কোন রকম কোন সমস্যা থাকে তাহলে খুব সহজেই ঘাড়ের অংশ কালো হয়। সে ক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

Related Articles