whatsapp channel

পুরুষাঙ্গ দেখালেই অভিনয়ের সুযোগ! কেরিয়ারের শুরুতে এমনই প্রস্তাব পেয়েছিলেন আয়ুষ্মান থেকে রণবীর

‘মিটু’ আন্দোলন একসময় আলোড়ন তুললেও সত্যিই কোনো কাজ হয়েছে কিনা, তা নিয়ে রয়েছে সন্দেহ। তবে শুধুমাত্র মহিলারাই নন, পুরুষরাও অনেক সময় কাস্টিং কাউচের শিকার হয়েছেন। বাংলায় সেই ভাবে কেউ মুখ…

Avatar

HoopHaap Digital Media

‘মিটু’ আন্দোলন একসময় আলোড়ন তুললেও সত্যিই কোনো কাজ হয়েছে কিনা, তা নিয়ে রয়েছে সন্দেহ। তবে শুধুমাত্র মহিলারাই নন, পুরুষরাও অনেক সময় কাস্টিং কাউচের শিকার হয়েছেন। বাংলায় সেই ভাবে কেউ মুখ না খুললেও বলিউডের বহু নায়ক এই ঘটনা নিয়ে মুখ খুলেছেন। বলিউডের প্রথম সারির অভিনেতা রণবীর সিং (Ranveer Singh)-এর প্রসঙ্গ আসে প্রথমেই।

রণবীর তখন ইন্ডাস্ট্রিতে পায়ের তলার জমি শক্ত করতে লড়াই করছেন। একদিন একজন কাস্টিং ডিরেক্টর তাঁকে নিজের বাড়িতে ডেকে পাঠিয়েছিলেন। রণবীরের বায়োডাটা না দেখে তিনি রণবীরকে ‘স্মার্ট ও সেক্সি’ হতে বলেন। এমনকি তিনি রণবীরকে তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের ইঙ্গিত দেন। বিষয়টি নিয়ে রণবীরের সঙ্গে তিনি দর কষাকষি শুরু করেন। কিন্তু রণবীর ওই কাস্টিং ডিরেক্টরকে প্রত্যাখ্যান করে চলে এসেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Ranveer Singh (@ranveersingh)

একসময়ের এমটিভি ভিজে আয়ুষ্মান খুরানা (Ayushman Khurana) বলিউডে কেরিয়ার শুরুর সময় কাস্টিং কাউচের সম্মুখীন হয়েছিলেন। আয়ুষ্মান জানিয়েছেন, তাঁকে সরাসরি নগ্ন হয়ে, গোপনাঙ্গ প্রদর্শন করতে বলেছিলেন কাস্টিং ডিরেক্টর। তিনি বলেছিলেন, তাঁর কথা শুনলে তবেই আয়ুষ্মান কাজের সুযোগ পাবেন। আয়ুষ্মান তাঁকে জানিয়ে দেন, তিনি বিসমকামী। তাই ওই কাস্টিং ডিরেক্টরের প্রস্তাবে রাজি হতে চান না।

‘হাসিন দিলরুবা’ খ্যাত হর্ষবর্ধন রানে (Harshabardhan Rane) এই মুহূর্তে বলিউডের নতুন মুখদের মধ্যে অন্যতম। তাঁকে একবার এক কাস্টিং ডিরেক্টর প‍্যান্ট খুলতে বলেছিলেন। হর্ষবর্ধন কারণ জানতে চাইলে ওই কাস্টিং ডিরেক্টর বলেন, তিনি দেখতে চান হর্ষবর্ধনের পায়ের গঠন কিরকম। হর্ষবর্ধন ওই কাস্টিং ডিরেক্টরকে প্রত্যাখ্যান করেন।

মিটু আন্দোলনের সময় রাজীব খান্ডেলওয়াল (Rajib Khandelwal) শেয়ার করেছিলেন তাঁর অভিজ্ঞতার কথা। বলিউডের এক প্রথম সারির পরিচালক তাঁকে তাঁর ফিল্মে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। বেশ কয়েকবার তিনি রাজীবকে দেখা করতে ডেকেছিলেন। কিন্তু দ্বিতীয় সাক্ষাতের পর ওই পরিচালক রাজীবকে তাঁর ঘরে যেতে বললে রাজীব জানান, তাঁর প্রেমিকা রয়েছে ও তিনি বিসমকামী। এই কথা শোনার পর ওই পরিচালক বলিউডে রাজীবের কেরিয়ার নষ্ট করে দেওয়ার হুমকি দিলেও বাস্তবে তিনি রাজীবের কোনো ক্ষতি করতে পারেননি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media