Hoop PlusTollywood

‘এক রাতে নোটবন্দি হতে পারলে…’ ধর্ষকদের শাস্তির দাবিতে এবার কেন্দ্রকে নিশানা শুভশ্রীর

আরজিকর কাণ্ডে মহিলা চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় বিচারের দাবিতে সরব সমগ্র বাংলা। ‘তিলোত্তমা’র দোষীদের শাস্তির দাবি রাজ্যের গণ্ডি ছাড়িয়ে সমগ্র দেশে। জুনিয়র চিকিৎসকদের সঙ্গে গলা মিলিয়েছেন বিভিন্ন পেশার মানুষ জনেরা। প্রতিবাদের সুর ছড়িয়ে পড়েছে বিনোদন জগতের তারকাদের মাঝেও। এই ইস্যুতে প্রথম থেকেই বিচার চেয়ে সরব হতে দেখা গিয়েছে অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে (Subhashree Ganguly)। রাস্তায় নেমে প্রতিবাদ মিছিলে হাঁটা থেকে সোশ্যাল মিডিয়ায় ধর্ষকদের শাস্তির দাবিতে গলা চড়িয়েছেন তিনি।

এবার কেন্দ্রীয় সরকারের উদ্দেশে প্রশ্ন তুলেছেন শুভশ্রী। তাঁর প্রশ্ন, এক রাতের মধ্যে যদি নোটবন্দি হতে পারে, এক রাতের মধ্যে যদি লকডাউন ঘোষণা করে দেওয়া যায়, তাহলে এক রাতে ধর্ষকদের শাস্তি হবে না কেন? বারংবার সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে গর্জে উঠছেন শুভশ্রী। তিনি নিজেও এক পুত্রসন্তান এবং কন্যা সন্তানের মা। তাই তিলোত্তমার জন্য বিচার চাইতে বারে বারে সরব হতে দেখা গিয়েছে তাঁকে।

গত রবিবার টলিউড তারকারা পথে নেমেছিলেন আরজিকর কাণ্ডে বিচার চাইতে। মিছিলের অগ্রভাগেই দেখা গিয়েছিল শুভশ্রীকে। ছিলেন রাজ চক্রবর্তীও। যদিও রাজ্যের শাসক দলের বিধায়ক হয়ে এ বিষয়ে প্রথমে কোনো মন্তব্য না করায় চরম সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজকে।

এর আগে শুভশ্রী বলেছিলেন, তিনি এমন নন যে সবসময়ই পুরুষদের দোষ ত্রুটি খুঁজে বেড়ান। তাঁর চারপাশে এমন কিছু পুরুষ রয়েছেন যারা থাকলে সুরক্ষা নিয়ে চিন্তা করতে হবে না। এমন পুরুষদের পেয়ে তিনি ভাগ্যবতী। তবে তিনি এও বলেন, পুরুষদের মাঝে থাকলে মহিলাদের একটু বেশি সচেতন হতে হয় এটা সত্যি। শুভশ্রী আরো লেখেন, যারা বলছেন সব পুরুষ সমান নয়, তাদের উদ্দেশ্যে তিনি বলবেন, ভালো পুরুষ হলে তা চিৎকার করে শোনাতে লাগে না। যখন প্রয়োজন তখন মহিলাদের পাশে দাঁড়ালেই হবে।

Related Articles