BollywoodHoop FitnessHoop Plus

Malaika-Alia: মালাইকা-আলিয়ার যৌবন ধরে রাখার রহস্য দই-ভাত!

এই মুহূর্তে দেশ জুড়ে চলছে গ্রীষ্মের দাবদাহ। বাঙালি গ্রীষ্মের খাবারের তালিকায় বরাবর পান্তাভাতের উপর আস্থা রেখেছে। কিন্তু দক্ষিণ ভারতের পছন্দ তেঁতুল ভাত অথবা দই-ভাত। দক্ষিণ ভারতের গন্ডী ছাড়িয়ে তা ঢুকে পড়েছে বলিউডেও। গরম থেকে বাঁচতে ও মুখের স্বাদ বদলাতে দই-ভাত পছন্দ করেন মালাইকা অরোরা (Malaika Arora), আলিয়া ভাট (Alia Bhatt), রকুলপ্রীত সিং (Rakulpreet Singh)-রা।

দই-ভাত সুস্বাদু ও স্বাস্থ্যকর হওয়ার পাশাপাশি তা প্রোটিন, অ্যান্টিঅক্সিড্যান্ট ও ফাইবারে সমৃদ্ধ। দই-ভাত পেটের সমস্যা দূর করার পাশাপাশি ফ্যাট নিয়ন্ত্রণে রাখে। এই খাবারে কার্বোহাইড্রেট, স্বাস্থ্যকর ফ্যাট ও অ্যান্টিঅক্সিড্যান্ট থাকার কারণে তাঁদের ভিতর থেকে শক্তি যোগায়। ত্বকের জন্য উপকারী দই-ভাত। নিয়মিত দই-ভাত খেলে ত্বক উজ্জ্বল থাকে। মালাইকা নিজেই জানিয়েছেন, নিয়মিত শরীরচর্চার পাশাপাশি দই-ভাত রয়েছে তাঁর প্রতিদিনের খাদ্য তালিকায়।

 

View this post on Instagram

 

A post shared by GRAZIA India (@graziaindia)

নিয়ম করে রকুলপ্রীত ওয়ার্কআউট করেন। কিন্তু তার পাশাপাশি তাঁর ডায়েটে থাকে দই-ভাত। আলিয়াও দই-ভাত খেতে পছন্দ করেন। তবে এমনটা নয়, সব বলিউড অভিনেত্রীরাই দই-ভাত খেতে পছন্দ করেন। কারণ দই-ভাত খেলে অনেকের হজমের সমস্যা দেখা দেয়। সকলে দই হজম করতে পারেন না। ফলে সমস্যা হয়।

দক্ষিণী অভিনেতা-অভিনেত্রীদের প্রতিদিনের খাদ্য তালিকায় থাকে দই-ভাত অথবা তেঁতুল ভাত। এমনকি কখনও শুধু সম্বর দিয়েও অনেক সময় ভাত খেতে পছন্দ করেন তাঁরা।

 

View this post on Instagram

 

A post shared by Rakul Singh (@rakulpreet)

whatsapp logo