whatsapp channel

জীবনের ওঠাপড়া থাকবেই, দীর্ঘ অভিনয় জীবনে হাসিমুখে বিরাজমান অপরাজিতা আঢ্য

মন প্রাণ খুলে হাসতে কে না ভালবাসে বলুন তো, আমি আপনি সকলেই হাসতে পছন্দ করি, কিন্তু হো হো করে হাসতে আমরা এখনও অনেকে লজ্জা পাই। ভাবি কেউ বুঝি দেখে নিল,…

Avatar

HoopHaap Digital Media

মন প্রাণ খুলে হাসতে কে না ভালবাসে বলুন তো, আমি আপনি সকলেই হাসতে পছন্দ করি, কিন্তু হো হো করে হাসতে আমরা এখনও অনেকে লজ্জা পাই। ভাবি কেউ বুঝি দেখে নিল, এছাড়াও আমরা একটু স্টাইল করে হাসতেও পছন্দ করি। কিন্তু এখন যেই অভিনেত্রীর কথা বলবো তিনি হলেন রসিক মানুষ। কেমন প্রাণখোলা হাসি নিয়ে সব কিছু যেন জয় করে নেন। হ্যাঁ, আজ আমরা কথা বলছি বাংলা টেলিভিশন জগতের অন্যতম সুশ্রী, সুন্দরী ও দক্ষ অভিনেত্রী অপরাজিতা আঢ্য প্রসঙ্গে।

চলতি মাসের ২২ তারিখ ৪২ পার করে ফেলেছেন, এখন তিনি ৪৩ এর অভিনেত্রী। প্রানবন্ত এই অভিনেত্রী এখনও দাপিয়ে অভিনয় করছেন ছোট পর্দা ও বড় পর্দা মিলিয়ে মিশিয়ে।

শুভ মহরৎ হোক বা প্রাক্তন বা ওপেন টি বায়োস্কোপ বা গয়নার বাক্স বা হামি একেকটা মুভিতে অপরাজিতা একেক রকম। সম্প্রতি অভিনয় করলেন চিনি মুভিতে। লক ডাউনের পর এই মুভি বেশ ভালরকম হিট হয়। মায়ের ভূমিকায় পাঠ করেছিলেন অপরাজিতা। এছাড়াও প্রতিদিন বিকেলে রান্নাবান্না নিয়ে চলে আসেন ছোট পর্দায়, যেখানে তিনি দর্শকদের সঙ্গে মজার ছলে বিভিন্ন রান্না শেয়ার করেন।

ছোট পর্দায় তাকে দেখা যায় প্রথম একটি শোতে, যেখানে তিনি উপস্থাপক হয়ে কাজ করেছিলেন। এরপর তাকে দেখা যায় গানের ওপারে, অদ্বিতীয়া, মা, কনকাঞ্জলি, জলনুপুর, সেরা বৌঠান, এবং আরও অন্যান্য ধারাবাহিকে। তবে এখনও রান্নাবান্না ধারাবাহিকে তিনি সঞ্চালনা করেই যাচ্ছেন।

শরীর কখনোই তার অভিনয় জীবনে বাঁধা হয়ে যায়নি। তবে নতুন বছরে কড়া ডায়েটে রয়েছেন। নিজেকে জিমে বেঁধেছেন ২০২১-এর লড়াইয়ে নামবেন বলে।  ঈশ্বরের বিশ্বাসী তিনি, প্রতিবছর বাড়িতে যত্ন সহকারে লক্ষ্মী পুজো করেন। তাই লক ডাউন চলাকালীন ভেঙে যাননি তিনি। একটি সাক্ষাৎকারে অপরাজিতা বলেছিলেন, ‘‘লকডাউনে কোভিড বুঝিয়েছে, ঈশ্বর আছেন। আমার গুরুদেব আছেন। সাঁইবাবা আছেন। জীবনের ওঠাপড়া থাকবেই। কিন্তু গায়ে হয়তো থান ইট লাগার কথা, সেটা নুড়ি হয়ে লাগবে যদি আপনার উপর ঈশ্বর আর গুরুর কৃপা থাকে।’’

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media