whatsapp channel
BollywoodHoop Plus

Bollywood: অনেক চেষ্টা করেও ধূমপানের নেশা ছাড়তে পারেননি যেসব জনপ্রিয় বলিউড তারকারা

বলিউড, প্রচুর ঝকমকে আলোর নিচে কখনও কখনও এক পশলা অন্ধকার। প্রত্যেক কলাকূশলীর একটাই স্বপ্ন, নাম্বার ওয়ান হওয়ার। এক নম্বর হওয়ার লড়াই করতে করতে কখনও কখনও তাঁরা অসম্ভব মানসিক চাপের সম্মুখীন হন। ফলে অনেকেই মানসিক চাপ থেকে মুক্তি পেতে নেশার আশ্রয় নেন। সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)-ও মৃত্যুর আগে নেশায় আসক্ত হয়ে পড়েছিলেন। তাঁর মৃত্যুর পর বলিউডের চোরাগোপ্তা মাদক চক্র এনসিবি-র নজরে আসে। তবে ড্রাগের নেশার পাশাপাশি সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সকলেই আশ্রয় নেন ধূমপানের। তাঁরা জানেন, নিকোটিন তাঁদের শারীরিক সমস্যার সম্মুখীন করবে। তবু তাঁরা বেরিয়ে আসতে পারেন না এই নেশার কবল থেকে।

এই তালিকায় প্রথমেই আসে শাহরুখ খান (Shahrukh Khan)-এর নাম। শাহরুখ চেইন স্মোকার। তিনি নিজেই জানিয়েছেন, দিনে অন্তত চার প‍্যাকেট সিগারেট চাই তাঁর। বারবার সিগারেট ছাড়ার চেষ্টা করেও ছাড়তে পারেননি তিনি। এই কারণে তাঁর মেয়ে সুহানা খান (Suhana Khan) তাঁর প্রতি অত্যন্ত ক্ষুব্ধ।

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

সঞ্জয় দত্ত (Sanjay Dutt) একসময় চেইন স্মোকার ছিলেন। এমনকি তাঁর হাজতবাসের সময় সঞ্জয় ইলেকট্রনিক সিগারেট খাওয়ার আবেদন করেছিলেন কোর্টের কাছে। কিন্তু তা নামঞ্জুর হয়। পরবর্তীকালে ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর ধূমপান ছেড়ে দেন সঞ্জয়। তিনি জানিয়েছেন, এবার ধূমপান করলে শেষ হয়ে যাবেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Sanjay Dutt (@duttsanjay)

অত্যন্ত ধূমপান করেন রণবীর কাপুর (Ranbir Kapoor)। তাঁকে দিয়ে একটি লম্বা দৃশ্য শুট করানো খুব কঠিন। কারণ তাঁকে বারবার ব্রেক দিতে হয় ধূমপানের জন্য। এই কারণে ‘রাজনীতি’ ফিল্মের শুটিংয়ের সময় তাঁর উপর রীতিমত বিরক্ত হয়েছিলেন পরিচালক প্রকাশ ঝা (Prakash Jha)।

অত্যন্ত ফিটনেস সচেতন হৃত্বিক রোশন (Hrithik Roshan) বারবার চেষ্টা করেও ধূমপান ছাড়তে পারেননি।

একসময় ধূমপান করতেন শাহিদ কাপুর (Shahid kapoor)। কিন্তু বিয়ের পর তাঁর স্ত্রী মীরা রাজপুত (Meera Rajput)-এর চেষ্টায় ধূমপান ছেড়ে দিয়েছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Shahid Kapoor (@shahidkapoor)

দুইবার কার্ডিয়াক অ্যারেস্টের পরেও ধূমপান ছাড়তে পারেননি সইফ আলি খান (Saif Ali Khan)। তাঁর মা শর্মিলা ঠাকুর (Sharmila Tagore) আফশোষ করে বলেছিলেন, ধূমপানের নেশাই সইফকে হাসপাতালে নিয়ে গিয়েছিল।

অতিরিক্ত ধূমপানের ফলে সলমান খান (Salman Khan)-এর চোয়ালে অস্ত্রোপচার করতে হয়েছিল। সলমান ধূমপান কমিয়ে ফেললেও একেবারে ছাড়তে পারেননি। কখনও কখনও তিনি ঠোঁটে সিগারেট রেখে না জ্বালিয়ে কিছুক্ষণ পর ফেলে দেন।

অজয় দেবগণ (Ajay Devgan) জানেন, ধূমপান গর্বের বিষয় নয়। কিন্তু তিনি বলেছেন, সিগারেট আমৃত্যু তাঁর সঙ্গী। সিগারেট ছাড়া তিনি বাঁচবেন না। তাঁর মেয়ে নাইসা (Nayasha) বারবার চেষ্টা করেও তাঁকে সিগারেট ছাড়াতে পারেননি।

 

View this post on Instagram

 

A post shared by Ajay Devgn (@ajaydevgn)

ধূমপান করেন কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranaut)। এতে নাকি তাঁর চিন্তা দূর হয়।

কঙ্কণা সেনশর্মা (Kankana Sen sharma) পারেননি ধূমপান ছাড়তে। অন্তঃসত্ত্বা অবস্থায় ধূমপানের জন্য তাঁকে একাধিকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Konkona Sensharma (@konkona)

একটা দিনও ধূমপান না করে থাকতে পারেন না রানী মুখার্জী (Rani Mukherjee)। সকালবেলা ঘুম থেকে উঠেই সিগারেট তাঁর সঙ্গী।

অন্য তারকারা ধূমপান ছাড়ার চেষ্টা করেছেন। সুস্মিতা সেন (Susmita Sen) তাও করেননি। সিগারেট তাঁর নিত্যসঙ্গী।

 

View this post on Instagram

 

A post shared by Sushmita Sen (@sushmitasen47)

তাঁর মা মধু চোপড়া (Madhu Chopra) ও স্বামী নিক জোনাস (Nick Jonas)-এর সঙ্গে ধূমপান করার ছবি দিয়ে সমালোচিত হয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas)।

 

View this post on Instagram

 

A post shared by Priyanka (@priyankachopra)

whatsapp logo