Hoop PlusTollywood

Subhashree Ganguly: অজমেঢ় শরিফে চাদর চড়িয়ে দুর্গা সাজ! বয়কটের ফাঁদে শুভশ্রীর মহালয়া

আর মাত্র ১৮ দিন বাকি। শরৎ এর আকাশ জানান দেবে পুজো আসছে। শিউলি, কাশ ফুল ইতিমধ্যে উকি দিতে শুরু করেছে অলিতে গলিতে, মাঠে মাঠে। এদিকে মানুষও অধীর আগ্রহে অপেক্ষা করে আছে কবে সেই বিশেষ দিন আসবে, যেদিন ভোরের শুরু হবে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চণ্ডীপাঠ দিয়ে আর তারপরেই সম্প্রচারিত হবে বাংলা টেলিভিশনের পর্দায় মহালয়া। জি, কালার্স ও স্টার প্রত্যেকে মহালয়ার দিন নিজস্ব আয়োজন পরিবেশনা করে। প্রতিবারের মত এই বছরেও রিভিউ হবে কার মহালয়া হিট ও কারটা ফ্লপ।

এদিকে, নেট জনতা যা বলছে তাতে করে জি বাংলার ‘সিংহবাহিনী ত্রিনয়নী’ র বুঝি ভরাডুবি হবে। মহালয়ার প্রোমো মুক্তি পেতেই বেশিরভাগ নেট জনতার দাবি, এ কেমন উড়ন্ত দুর্গা? কেউ বলছেন এটা তো স্পাইডারম্যান এর মতন, কেউ কেউ এই দুর্গাকে বয়কটের ডাক দিয়েছে। কিন্তু, কেন? কেন ‘সিংহবাহিনী ত্রিনয়নী’ নিয়ে এত দ্বন্দ্ব?

আজকাল অনেক সিনেমাই বয়কটের ডাক মঞ্চে দাড়িয়ে। যেই সিনেমায় ধর্মীয় কর্মকাণ্ডের বাড়াবাড়ি রয়েছে বা অন্য ধর্মকে আঘাত করার গল্প রয়েছে, মূলত সেই সব সিনেমাকে মানুষ বয়কট করতে চাইছে। এক্ষেত্রে শুভশ্রীর বিসমিল্লাহ বয়কটের ডাক উঠেছেছিল। এমনকি রাজের ধর্মযুদ্ধ পর্যন্ত বয়কটের দোরগোড়ায় কড়া নাড়ে। এবারে সেই বয়কটের রোষের মুখে শুভশ্রীর মহালয়া। জি বাংলার এই পরিবেশনা দেখে কেউ কেউ এর সঙ্গে রাজামৌলির ছবি ট্রিপল আরের মিল খুঁজে পেয়েছেন নেটিজেনরা। কেউ বলেছেন যে দেবী দুর্গারূপে আমরা এমন কাউকে দেখতে চাইনা যারা প্রতিপদে সনাতন ধর্মকে পরিহাস করে ইসলামকে অন্তরে ধারণ করে। উল্লেখ্য, কিছুদিন আগেই রাজ শুভশ্রী ও তাদের সন্তান মিলে অজমেঢ় শরিফ গিয়ে চাদর চড়িয়ে আসেন।এতেই ক্ষুব্ধ অনেকে। তাদের দাবি, ইসলাম সম্প্রদায়ের কেউ এসে কি শিব পুজো বা কৃষ্ণ পুজোয় অংশ নেবে? কিংবা দুর্গা পুজোয় কি অঞ্জলী দেবে? যদি তারা রক্ষণশীল হয়, তাহলে আমরা কেন এত উদার? এভাবেই তো ইতিহাস রচিত হয়েছিল। আবারও কি ইতিহাসের পুনরাবৃত্তি হবে?

এদিকে, সংবাদমাধ্যমের তরফ থেকে শুভশ্রীর সঙ্গে যোগাযোগ করা হলে, অভিনেত্রী পরিষ্কার জানান যে যারা ধর্ম নিয়ে এগুলো করছে তারা অশিক্ষিত, তাঁদের জীবনে কোনও কাজ নেই, অযোগ্য, অপাক্তেয়, ফেসলেস কিছু মানুষ। আমি এদের নিয়ে কোনও কথাই বলতে চাই না। এরা কী বলল না বলল সেটা আমাকে স্পর্শও করে না। আমার এই বিষয়ে কোনও বক্তব্য, কোনও প্রতিক্রিয়া নেই এই বিষয়ে। কারণ যারা এগুলো করছে তাদের থেকে অনেক বেশি সংখ্যক মানুষ আমার মহালয়ার জন্য অপেক্ষা করে আছেন। তাঁদের প্রতিই আমার সমস্ত মনোযোগ।

Related Articles