একবারে ১৩ মাসের রিচার্জ, নামমাত্র খরচে একগুচ্ছ সুবিধা দিচ্ছে একমাত্র এই সিম কোম্পানি

একদিকে যেমন নিত‍্যপ্রয়োজনীয় সমস্ত জিনিসের দাম বেড়েছে, তেমনি মোবাইল রিচার্জের (Mobile Recharge) দামও হয়ে উঠেছে কার্যত আকাশছোঁয়া। বর্তমানে মোবাইল বা স্মার্টফোন ছাড়া জীবন এক রকম থমকে দাঁড়ানোর জোগাড় হয়। ইন্টারনেটের প্রয়োজন হয় পদে পদে। তাই মোবাইল রিচার্জ করা বাধ‍্যতামূলক। এদিকে জিও, এয়ারটেলের মতো দেশের প্রথম সারির টেলিকম সংস্থাগুলি এক ধাক্কায় অনেকটাই বাড়িয়ে দিয়েছে রিচার্জ প্ল‍্যানের দাম। প্ল‍্যানের দাম অনেকটা বাড়লেও কিছু ক্ষেত্রে কমেছে ভ‍্যালিডিটি। ফলে পকেটে যেমন চাপ পড়তে শুরু করেছে,তেমনি ব‍্যাপক ক্ষতির মুখেও পড়ছেন গ্রাহকরাও। এমতাবস্থায় বড়সড় ধামাকা করেছে বিএসএনএল। প্রিপেইড প্ল‍্যানের দাম একই রেখে বেশি দিনেথ ভ‍্যালিডিটি দিয়ে চমক দিয়েছে এই সরকারি টেলিকম সংস্থা।

জিও এয়ারটেলের মাত্রাছাড়া দামের নাগপাশে একদিকে যখন মধ‍্যবিত্তের নাভিশ্বাস ছোটার জোগাড় হয়েছে, তখন গ্রাহক টানতে পরপর দুর্দান্ত অফার দিয়ে চলেছে বিএসএনএল। অন‍্যান‍্য সংস্থার ক্ষেত্রে যেখানে নির্দিষ্ট সময় অন্তর অন্তর রিচার্জ করাতে হয় প্রিপেইড পরিষেবা বজায় রাখার জন‍্য, বিএসএনএল এক্ষেত্রে একটি বড় সুবিধা দিচ্ছে গ্রাহকদের যা গ্রহণ করলে লাভ গ‍্যারান্টি।

বিএসএনএল এর গ্রাহকদের ১৩ মাসে রিচার্জের একটি দারুণ অফার নিয়ে এসেছে। এই রিচার্জ প্ল‍্যান অনুযায়ী, ২,৩৯৯ টাকা দিয়ে রিচার্জ করানো যাবে। এই এক রিচার্জেই পাওয়া যাবে টানা ১৩ মাসের পরিষেবা। ভারতীয় কোনো টেলিকম সংস্থা হিসেবে বিএসএনএল প্রথম আনল এই পরিষেবা। কী কী সুবিধা পাওয়া যাবে এই রিচার্জ প্ল‍্যানে জেনে নিন।

বিএসএনএল এর এই রিচার্জ প্ল‍্যানটির দাম ২৩৯৯ টাকা। অর্থাৎ মাসে ২০০ টাকারও কমে এই প্ল‍্যানে পাওয়া যাবে দৈনিক ২ জিবি ডেটা এবং দৈনিক ১০০ টি এসএমএস পরিষেবা। পাশাপাশি পাওয়া যাবে সব নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং। পাশাপাশি জিং মিউজিক, হার্ডি গেম, চ‍্যালেঞ্জার আরেনা গেম এর মতো সুবিধাও পাওয়া যাবে। এছাড়াও ১,৯৯৯ টাকায় ৩৬৫ দিনের রিচার্জ প্ল‍্যানও রয়েছে বিএসএনএল এর। এতে পাওয়া যাবে ৬০০ জিবি ডেটা, দৈনিক ১০০ পি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং এর ব‍্যবস্থা।