Regional

Shakib Khan: স্বামীর কুকীর্তির কথা মানতে নারাজ বুবলি!

সম্প্রতি বাংলাদেশের জনপ্রিয় নায়ক শাকিব খান (Shakib Khan)-এর বিরুদ্ধে উঠেছে মহিলা সহ-প্রযোজককে ধর্ষণের অভিযোগ। অস্ট্রেলিয়ার বাসিন্দা ও শাকিব অভিনীত ফিল্ম ‘অপারেশন অগ্নিপথ’-এর প্রযোজক রহমতুল্লাহ (Rahamatullah) অভিনেতার বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন। তিনি জানিয়েছেন, শাকিব সহ-প্রযোজককে ধর্ষণের পর ওই মহিলাকে দ্রুত হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। সেই সময় শাকিব অস্ট্রেলিয়া থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসেন। পরে আবারও তিনি অস্ট্রেলিয়ায় গেলে তাঁকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। কিন্তু প্রমাণের অভাবে ছাড়া পেয়ে গিয়েছিলেন শাকিব। তবে আবারও তাঁর বিরুদ্ধে নতুন করে ফৌজদারি অভিযোগ দায়ের করেছেন রহমতুল্লাহ। অপরদিকে এই ঘটনায় শাকিবের বিরুদ্ধে ষড়যন্ত্রের আভাস পাচ্ছেন তাঁর প্রাক্তন স্ত্রী শবনম খান বুবলি (Shabnam Khan Bubly)।

ফেসবুকে এদিন বুবলি একটি পোস্ট করেছেন যাতে তিনি লিখেছেন, গত চব্বিশ বছর ধরে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকে একের পর এক সফল ফিল্ম উপহার দিয়েছেন শাকিব। তিনি অক্লান্ত পরিশ্রম করেছেন, সিনেমা নিয়ে ভেবেছেন। কিন্তু হঠাৎই বিভিন্ন ধরনের ইস্যু তৈরি করে তাঁকে নিয়ে বিতর্কের সৃষ্টি করা হচ্ছে। রহমতুল্লাহ-র অভিযোগ প্রসঙ্গে বুবলির মত, ‘অপারেশন অগ্নিপথ’-এর শুটিং চলাকালীন নিজেকে প্রযোজক দাবি করা রহমতুল্লাহ শাকিবের সম্পর্কে বিস্তর তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হলে তখনই তাঁকে ফিল্ম থেকে বাদ দেননি কেন? কেনই বা শাকিবের সম্পর্কে সমিতিগুলিতে অভিযোগ দায়ের করেননি তিনি? এমনকি দুই পক্ষের কথাও কেন শোনা হল না?

রহমতুল্লাহ-র অভিযোগ ছিল, শাকিব রাতের পর রাত হোটেলের ঘরে যৌনকর্মী নিয়ে আসতেন যাঁদের পারিশ্রমিক অধিকাংশ সময় প্রযোজনা সংস্থাকেই দিতে হত। এই কারণে প্রযোজকদের প্রচুর অর্থ ব্যয় হয়েছিল। কিন্তু বুবলির প্রশ্ন, মধ্যরাতে মহিলা সহ-প্রযোজক শাকিবের রুমে কি করছিলেন? এই ঘটনাটি 2017 সালের। 2018 সালে শাকিব অস্ট্রেলিয়ায় ‘সুপার হিরো’ নামে একটি ফিল্মের শুটিং সসম্মানে শেষ করেছিলেন। বুবলির মতে, শাকিব যদি অপরাধী হতেন, তাহলে তাঁকে অস্ট্রেলিয়ায় শুটিংয়ের অনুমতি দেওয়া হত না। শাকিব নিজেও অস্ট্রেলিয়া যেতেন না। কিন্তু 2018 সালে অস্ট্রেলিয়ার পুলিশ শাকিবকে গ্রেফতার করলেও প্রমাণের অভাবে ছেড়ে দিয়েছিল।

বুবলির মতে, গত কয়েক বছর ধরে তিনি দেখছেন, একটি চক্র মাঝেমধ্যেই শাকিবকে নিয়ে চক্রান্তে মেতে ওঠে। তাঁকে হঠিয়ে দিতে চায়। অপরদিকে এই প্রসঙ্গে মুখ খুলেছেন শাকিব। তিনি জানিয়েছেন, ‘অপারেশন অগ্নিপথ’-এর প্রযোজক নন রহমতুল্লাহ এবং শাকিবের বিরুদ্ধে তাঁর আনা অভিযোগ মিথ্যা। এই ফিল্মের প্রকৃত প্রযোজক হলেন ভারটেক্স মিডিয়ার জানে আলম। চুক্তিপত্রেও লেখা রয়েছে তাঁর নাম। ভুয়ো প্রযোজক রহমতুল্লাহ-র বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন শাকিব।

whatsapp logo