whatsapp channel

Business idea: প্রতি মাসে আয় করুন ডলারে, অ্যামাজন দিচ্ছে আনলিমিটেড রোজগারের সুযোগ

অ্যাফিলিয়েট মার্কেটিং অর্থ উপার্জনের একটা দারুন রাস্তা হয়ে উঠেছে আজকের দিনে। এই মার্কেটিং শুরু করার আগে আপনার কিছু বিষয়ের ব্যাপারে জ্ঞান থাকা দরকার আপনি যদি অ্যাফিলিয়েট পার্টনার হিসেবে অ্যামাজন অ্যাফিলিয়েট…

Avatar

Sourish Das

Updated on:

অ্যাফিলিয়েট মার্কেটিং অর্থ উপার্জনের একটা দারুন রাস্তা হয়ে উঠেছে আজকের দিনে। এই মার্কেটিং শুরু করার আগে আপনার কিছু বিষয়ের ব্যাপারে জ্ঞান থাকা দরকার আপনি যদি অ্যাফিলিয়েট পার্টনার হিসেবে অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করতে চান তাহলে আপনাকে কিছু বিষয়ে ভালোভাবে জেনে নিতে হবে আগে থেকে। এর পাশাপাশি আপনাকে ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি বজায় রাখার মত ক্ষমতা রাখতে হবে। সঠিক পণ্য চয়ন করার আগে আপনাকে অবশ্যই নির্ভরযোগ্য সোর্স থেকে তথ্য সংগ্রহ করে তারপরে অর্থ উপার্জনের পুরো প্রক্রিয়া বুঝতে হবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং খুব একটা সহজ বিষয় না। এ থেকে অর্থ উপার্জন করাও খুব একটা সহজ না। কিন্তু যদি আপনি এই মার্কেটিং এর আইডিয়া এবং ট্রিকস ভালো করে শিখে ফেলেন তাহলে আপনি খুব সহজে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। আপনাকে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এবং কপিরাইটিং এর মৌলিক প্রয়োজনীয়তা বুঝে নিতে হবে আগে থেকে। তার পাশাপাশি মানুষকে আকৃষ্ট করতে সুন্দর এবং আকর্ষণীয় বিবরণ আপনাকে নিজের বিজ্ঞাপনের মধ্যে রাখতে হবে। অ্যামাজনের সাথে এফিলিয়েট পার্টনার হিসেবে মাসিক উপার্জন বিভিন্ন কারণে উপরে নির্ভর করবে। পণ্য সম্পর্কে কতটা বিজ্ঞাপন দেওয়া হচ্ছে, এই নির্দিষ্ট পণ্যটির প্রভাব কিরকম হতে পারে, আপনার টার্গেট কাস্টমার বেস কি রকম এবং আপনি কি ধরনের পণ্য প্রদর্শন করছেন সেই ব্যাপারে আপনাকে সামঞ্জস্য রাখতে হবে। বিভিন্ন বিভাগ এবং পণ্যের উপরে নির্ভর করে উপার্জনের হার পরিবর্তিত হতে পারে। সেই বিষয়টাও আপনাকে খেয়াল রাখতে হবে এই পার্টনারশিপ শুরু করার আগে।

তবে যদি আপনি অ্যামাজনের সাথে এই ব্যবসা ভালো করে করতে পারেন তাহলে আপনি প্রতি মাসে কয়েকশো ডলার পর্যন্ত উপার্জন করতে পারেন। তবে আবার উপার্জন কম হওয়ার সম্ভাবনাও রয়েছে। সাধারণত বেশি দামের পণ্যগুলি থেকে আয় একটু বেশি হয়। অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দেয়ার জন্য আপনাকে নির্দিষ্ট পদক্ষেপ গুলি অনুসরণ করতে হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করবেন এবং কিভাবে আপনি এর থেকে টাকা রোজগার করবেন।

১. অ্যামাজন ওয়েবসাইটে যান এবং “অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম” লিখে সার্চ করুন।

২. এরপর আপনার স্ক্রিনে একটি নতুন উইন্ডো ওপেন হবে যেখানে আপনি সাইন আপ অপশন পেয়ে যাবেন। যদি আপনার অ্যাকাউন্ট থাকে তাহলে আপনি সাইন ইন করতে পারেন এবং যদি আপনার একাউন্ট না থাকে আগে থেকে তাহলে আপনি সাইন আপ করতে পারেন।

৩. অ্যামাজন এফিলিয়েট প্রোগ্রামের শর্তাবলী পড়ে নিয়ে এগিয়ে যান এবং আপনার ওয়েবসাইট এবং ব্লগের বিবরণ সাবমিট করুন। অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দেবার জন্য আপনার কাছে একটি ওয়েবসাইট থাকতে হবে এবং সেখানে আপনি এই বিজ্ঞাপন দিতে পারেন।

৪. আপনার কনটেন্ট এর মধ্যে আপনি এই আমাজন অ্যাফিলিয়েট লিংক রাখতে পারেন। আপনার ওয়েবসাইট যদি জনপ্রিয় হয় তাহলে আপনার পাঠকরা এই লিংকে ক্লিক করে সরাসরি আপনার লিস্ট করা বিজ্ঞাপনে পৌঁছে যাবে এবং সেখান থেকে প্রোডাক্ট কিনলে আপনি লাভ পাবেন।

whatsapp logo