whatsapp channel

বাড়িতে বসেই অর্ডার করলে কিছুক্ষনের মধ্যেই টাটকা ইলিশ পৌঁছে যাবে বাড়িতে, দেখে নিন পদ্ধতি

কথায় বলে, মাছেভাতে বাঙালি। দেশে বিদেশে বাঙালির পরিচয় এক একটি খাবার দিয়েই দেওয়া হয়। তাই গ্রীষ্ম হোক বা শীত বা বর্ষা, বাঙালির ভাতের থালায় মাছের যোগান থাকতেই হবে। তবে বছরের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

কথায় বলে, মাছেভাতে বাঙালি। দেশে বিদেশে বাঙালির পরিচয় এক একটি খাবার দিয়েই দেওয়া হয়। তাই গ্রীষ্ম হোক বা শীত বা বর্ষা, বাঙালির ভাতের থালায় মাছের যোগান থাকতেই হবে। তবে বছরের অন্য সময় রুই, কাতলা কিংবা চিংড়ি থাকলেও বর্ষায় বাঙালির মন পড়ে থাকে ইলিশের দিকে। কারণ ইলিশের বিকল্প যে কিছুতেই হয়না, তা মোটামুটি সবার জানা। যায় বর্ষার বৃস্টি নামলেই বাজারে ইলিশের খোঁজ শুরু হয়ে যায়। দাম যতই হোক না কেন, ইলিশ কেনার সময় বাঙালি বাজেটের কথা ভাবেনা।

সম্প্রতি বর্ষার বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গে। বঙ্গপোসাগরেও তৈরি হয়েছে একের পর এক নিম্নচাপ। আর এই কারণেই বাজারে আসতে শুরু করেছে বিভিন্ন সাইজের ইলিশ। এর মধ্যে ছোট ইলিশের সংখ্যা বেশি হলেও এক কেজি সাইজের ইলিশও অমিল নয় কলকাতার বাজারে। তবে অনেকে ইলিশ পছন্দ করলেও সকাল সকাল বাজার যেতে পারেন না নানা কাজে। তবে র্বার তাদের সমস্যার সমাধান হতে চলেছে। কারণ এবার থেকে বাড়িতে বসেই অর্ডার দেওয়া যাবে টাটকা ইলিশ। আর ঘন্টাখানেকের মধ্যেই সেই ইলিশ চলে আসবে আপনার বাড়িতে।

এর জন্য প্রথমেই আপনাকে Google Play Store থেকে Big-Basket অ্যাপটি ডাউনলোড করতে হবে। ইন্সটল প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলেই অ্যাপে ইমেল আইডি বা মোবাইল নম্বর দিয়ে লগ ইন করতে হবে। তারপর সেখানে নির্দিষ্ট স্থানে আপনার পুরো নাম, সঠিক ঠিকানা এবং যোগাযোগের নম্বর দিতে হবে। সব ঠিকঠাক দেওয়া হয় গেলে ‘সার্চ মেন্যু’তে গিয়ে সার্চ করতে হবে Hilsa। সার্চ করলেই নানা রকমের ইলিশ দামসহ ভেসে উঠবে স্ক্রিনে। সেখান থেকে অর্ডার দিয়ে দিলেই কেল্লাফতে। ঘন্টাখানেকের মধ্যে একদম টাটকা ইলিশ চলে আসবে আপনার বাড়িতে।

তবে এক্ষেত্রে আপনি পেমেন্ট সরাসরি অনলাইনে করে দিতে পারেন। তবে এই বিষয়ে সমস্যা হলে আপনি ডেলিভারির সময় টাকা দেওয়ার জন্য অর্ডারের আগে ‘ক্যাশ অন ডেলিভারি’ অপশন বেছে নিতে পারেন। এবার আসি দামের কথায়। ২২ জুলাই অনুযায়ী, এই অ্যাপে ৪০০ থেকে ৫০০ গ্রাম ইলিশ মাছের দাম রয়েছে প্রতি কেজিতে ৬৪৯ টাকা। ৫০০ থেকে ৭০০ গ্রাম ইলিশ মাছের দাম রয়েছে প্রতি কেজিতে ৭২৯ টাকা। এছাড়াও ১ কেজি থেকে ১.২ কেজির ইলিশের কেজিপ্রতি দাম রয়েছে ১৯০৯ টাকা। তবে প্রথমবার অর্ডার করলে আপনি ভালোরকম অফার খেয়ে যেতে পারেন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা