Hoop Tech

মাত্র ২ লক্ষ টাকাতেই বাড়িতে নিয়ে যান সাত সিটের দুর্দান্ত SUV গাড়ি!

সময়ের সঙ্গে বদলে যাচ্ছে মানুষের জীবনধারা। বর্তমানে মানুষ একটু বিলাসিতা করতেই পছন্দ করেন। আর এই বিলাসিতার প্রথম দুটি পর্যায় হল- বাড়ি ও গাড়ি। অনেকের গাড়ির পছন্দ ও চাহিদা বেশি হয়। আজকালকার দিনেও যেখানে পরিবারে সদস্য সংখ্যার পরিসর বেশি, সেখানে বড় গাড়ি কিংবা SUV কেনার প্রবণতা বৃদ্ধি পায়।

তবে গাড়ি কিনতে গিয়ে অনেকেই বিভ্রান্তিতে পড়েন। তার অনেকগুলি কারণ রয়েছে। বর্তমানে ভারতীয় গাড়ির বাজারে উপলব্ধ রয়েছে একাধিক কোম্পানি। দেশি ও ভিনদেশি মিলিয়ে একাধিক কোম্পানির একাধিক মডেল দেখতে দেখতে শেষমেষ অনেকেই নিজের চাহিদা ভুলে যেতে থাকেন। তবে এই প্রতিবেদনে আপনার জন্য এমন একটি ভালো গাড়ির সন্ধান থাকছে, যা কিনতে গেলে আপনার পকেটেও সেরকম টান পড়বে না। এই প্রতিবেদনে Kia Carens গাড়িটি নিয়ে আলোচনা হবে।

■ ডিজাইন: ডিজাইনের দিক থেকে, Kia Carens-কে SUV এবং MPV এই দুই সেগমেন্ট ফেলা যায়। ৬ জন বা ৭ জন বসতে পারবেন এই গাড়িটিতে। এই গাড়িটির হুইলবেস 2,780mm পরিমাপের, যা প্রশস্ত কেবিনের জন্য বেশ উপযোগী। এছাড়াও এই গাড়ি একটি আলাদা এলইডি হেডল্যাম্প এবং DRL, একটি প্রসারিত বডি এবং 16-ইঞ্চি অ্যালয় সহ একটি ক্লিন ডিজাইন নিয়ে উপলব্ধ।

■ ফিচার্স: Kia Carens গাড়িটি পাঁচটি ভ্যারিয়েন্টে মিলছে বাজারে- প্রিমিয়াম, প্রেস্টিজ, প্রেস্টিজ প্লাস, লাক্সারি এবং লাক্সারি প্লাস। এই গাড়িতে চালকের নিরাপত্তা স্যুটে ছয়টি এয়ারব্যাগ থাকছে। এছাড়াও এই গাড়িতে রয়েছে ডাউনহিল ব্রেক কন্ট্রোল, অল-হুইল ডিস্ক ব্রেক, TPMS, ABS সহ একাধিক অত্যাধুনিক ফিচার্স। এছাড়াও এই গাড়িতে রয়েছে একটি ১০.২৫ ইঞ্চি ইনফোটেইনমেন্ট স্ক্রিন, সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, সিঙ্গেল-পেন সানরুফ, ছাদে-মাউন্ট করা এয়ারকন ভেন্ট, কাপ-হোল্ডার সহ ফোল্ডেবল ট্রে টেবিল। গাড়িতে অতিরিক্ত সংযোজন হিসেবে রয়েছে কালার অ্যাম্বিয়েন্ট লাইটিং, এয়ার-পিউরিফায়ার, বোস স্পিকার সিস্টেম সহ আরো অনেক কিছু।

■ ইঞ্জিন: এই গাড়িটি দুটি পেট্রোল এবং একটি ডিজেল ইঞ্জিন ভ্যারিয়েন্টে উপলব্ধ রয়েছে বাজারে। ১.৫-লিটার পেট্রোল 115bhp এবং 144Nm টর্ক উত্পাদন করে এবং ১.৫-লিটার ডিজেল 115bhp এবং 250Nm পিক টর্ক তৈরি করে এবং ১.৪-লিটার টার্বো পেট্রোল 140bhp এবং 242Nm টর্ক তৈরি করে।

■ সহজ কিস্তি: দিল্লির এক্স শো-রুম মূল্য অনুযায়ী এই গাড়িটির প্রারম্ভিক মূল্য ধার্য করা হয়েছে ১০.৪০ লক্ষ টাকা। তবে আপনি আপাতত মাত্র ২ লক্ষ টাকা দিয়েই বাড়িতে নিয়ে যেতে পারবেন এই গাড়িটি। কিস্তিতে নিলে এই গাড়িটির এই মূল্য দিয়ে দাঁড়ায় ১২,০৯,৪৯৮ টাকায়। প্রাথমিকভাবে ২ লক্ষ টাকা প্রদান করে গাড়িটি ক্রয় করার পর বাকি থাকা ১০,০৯,৪৯৮ লক্ষ টাকার সহজ কিস্তিতে পরিশোধ করার সুযোগ পাবেন আপনি। ৫ বছরের মেয়াদে আপনাকে ৯% সুদে ২০,৯৫৬ টাকা মাসিক কিস্তিতে বাকি টাকা পরিশোধ করার সুযোগ পাবেন আপনি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা