whatsapp channel

Hair Care Tips: খুশকির সমস্যা দূর করতে নারকেল তেল যেভাবে ব্যবহার করবেন

খুশকির সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না? শীতকাল হোক কিংবা বর্ষাকাল অথবা গরমকাল সব সময় মাথা চুলকাচ্ছে এইভাবে যদি সারাক্ষণ মাথা চুলকাতে থাকেন, তাহলে বুঝতে পারবেন যে মাথার ভেতরে খুশকির উপদ্রব…

Avatar

খুশকির সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না? শীতকাল হোক কিংবা বর্ষাকাল অথবা গরমকাল সব সময় মাথা চুলকাচ্ছে এইভাবে যদি সারাক্ষণ মাথা চুলকাতে থাকেন, তাহলে বুঝতে পারবেন যে মাথার ভেতরে খুশকির উপদ্রব হয়েছে। এর জন্য অতিরিক্ত চুল উঠতে পারে। Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ সেই টিপস-

সপ্তাহে পরপর সাত দিন রাতে শুতে যাওয়ার সময় চুলের গোড়ায় গোড়ায় নারকেল তেল ভালো করে গরম করে লাগিয়ে নিন। তারপরে পরের দিন শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে দু’দিন শ্যাম্পু করুন, তাহলেই হবে, এমন যদি সপ্তাহে করতে পারেন। তাহলে আপনার চুল হবে সুন্দর ঘন কালো এবং খুশকি বিহীন।

নারকেল তেলের সঙ্গে লেবুর রস ভালো করে মিশিয়ে যদি মাথার গোড়ায় গোড়ায় লাগিয়ে চিরুনি দিয়ে খুব ভালো করে আঁচড়ে চুল বেঁধে শুয়ে পড়ুন, পরের দিন শ্যাম্পু করে ফেলবেন, আর এমনটা যদি সপ্তাহে দুদিন করতে পারেন, তাহলে আপনার চুল হবে একেবারে খুশকি বিহীন।

টক দইয়ের সঙ্গে নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি ভালো করে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে আধ ঘন্টা রেখে ঠান্ডা জলে শ্যাম্পু করে ফেলুন। এই রকম সপ্তাহে দু দিন করলে তাদের অতিরিক্ত খুশকির সমস্যা  থেকে থেকে রেহাই পাবেন।

whatsapp logo