Hoop News

Bank Recruitment: মাত্র অষ্টম শ্রেণি পাশ করলেই ব‍্যাঙ্কে চাকরির সুযোগ, এই পদ্ধতিতে করুন আবেদন

ব‍্যাঙ্কে চাকরি করার স্বপ্ন কমবেশি থাকে সকলেরই। বিশেষ করে বর্তমানে কর্মসংস্থানের যেমন অভাব রয়েছে এমতাবস্থায় ব‍্যাঙ্কের চাকরি সুবর্ণ সুযোগ হয়ে উঠতে পারে চাকরিপ্রার্থীদের কাছে। তাদের জন‍্য এবার এল এক সুখবর। সেন্ট্রাল ব‍্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Central Bank of India) তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। গ্রুপ ডি লেভেলের কর্মী নিয়োগ করা হচ্ছে ব‍্যাঙ্কে। শুধুমাত্র মাধ‍্যমিক পাশের যোগ‍্যতাতেই করা যাবে আবেদন। এই প্রতিবেদনে রইল সমস্ত তথ‍্য।

পদের নাম

সেন্ট্রাল ব‍্যাঙ্ক অফ ইন্ডিয়ায় গ্রুপ ডি লেভেলের কর্মী পদে নিয়োগ করা হচ্ছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সাফাই কর্মী অর্থাৎ সাফাই কাম সাব স্টাফ পদে নিয়োগ করা হচ্ছে।

শূন‍্যপদের সংখ‍্যা

মোট ৪৮৪ টি শূন‍্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ‍্যতা

আবেদনকারীদের নূন‍্যতম অষ্টম শ্রেণি পাশ বা সমমানের শিক্ষাগত যোগ‍্যতা থাকতে হবে‌। তবে আবেদনের আগে বিজ্ঞপ্তিটি আরেকবার ভালো করে দেখে‌ নিতে হবে।

বয়স সীমা

আবেদনকারীদের বয়স হতে হবে নূন‍্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৬ বছরের মধ‍্যে‌।

আবেদন পদ্ধতি

এই পদের জন‍্য যারা আবেদন জানাতে চান তাদের অনলাইনে আবেদন জানাতে হবে। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে একটি রিক্রুটমেন্ট অপশন পাওয়া যাবে। সেখানে ক্লিক করে জরুরি তথ‍্য দিয়ে ফর্ম ফিলাপ করতে হবে। সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র দিয়ে আপলোড করতে হবে ফর্ম।

নিয়োগ প্রক্রিয়া

অনলাইন পরীক্ষার মাধ‍্যমে  হবে কর্মী নিয়োগ। নির্বাচিত প্রার্থীদের হবে ইন্টারভিউ। তারপর ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ‍্যমে নিয়োগ হবে কর্মীদের। উল্লেখ‍্য ২১ শে জুন থেকে ২৭ শে জুন পর্যন্ত আবেদন করা যাবে এই পদে।

Related Articles