whatsapp channel

Bank Job: শূন্যপদে ৪০০-র বেশি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ যোগ্যতায় মিলবে ব্যাঙ্কের এই চাকরি

আজকালকার দিনে চাকরির আকাল পরিস্থিতি তৈরি হয়েছে দেশজুড়ে। এ যেন এক কঠিন পরিস্থিতি। এই অবস্থায় শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। কেউ…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আজকালকার দিনে চাকরির আকাল পরিস্থিতি তৈরি হয়েছে দেশজুড়ে। এ যেন এক কঠিন পরিস্থিতি। এই অবস্থায় শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। কেউ আবার সরকারি চাকরির আশায় দিন গুনছেন। আর এই অবস্থায় দেশের অর্থনীতির সঙ্গে অনেকেরই চাকরি করার আশা ফুরিয়ে আসছে। হতাশ হচ্ছেন শিক্ষিত সমাজ, যারা এখনো কর্মহীন। ফলস্বরূপ বেকারত্ব বাড়ছে দিনের পর দিন। কেউ কেউ ব্যবসার চেষ্টা চালালেও সকলেই দিশাহীন।

তবে এই পরিস্থিতিতে এই শিক্ষিত বেকার যুবক ও যুবতীদের জন্য দারুন সুযোগ দিচ্ছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সম্প্রতি, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই শূন্যপদের বিষয়ে বিস্তারিত বলা হয়েছে। মাধ্যমিক বা সমতুল্য পারীক্ষায় পাশ হয়ে থাকলে খুব সহজে বাড়িতে বসে এইসব পদে আবেদন করা যাবে। এখন একনজরে দেখে নিন এই শুন্যপদের বিন্যাস ও আবেদনের বিষয়ে বিস্তারিত দেখে নিন।

◆ শূন্যপদ: বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৪৮৪ টি শূন্যপদে সাব-স্টাফ তথা সাফাই কর্মীর পদে নিয়োগ করা হবে। এই পদে মাসিক বেতন সহ অন্যান্য ভাতা মিলবে।

◆ শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য সরকারি বর্ধ বা সরকার স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ প্রার্থীরা যোগ্য বলে বিবেচিত হবেন। এছাড়াও আবেদনকারীর বয়স ৩১ শে মার্চ, ২০২৩ তারিখের মধ্যে ১৮ থেকে ২৬ বছরের মধ্যে হতে হবে। এক্ষেত্রে নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা।

◆ আবেদন পদ্ধতি: অনলাইনে এইসব পদের জন্য আবেদন করতে হবে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এই ওয়েবসাইটে ঢুকে সবার আগে আবেদনকারীর রেজিস্ট্রেশন করতে হবে। এরপর নির্ভুলভাবে সব তথ্য দিতে হবে। এরপর প্রয়োজনীয় সব নথিকে স্ক্যান করে নির্দিষ্ট সাইজে আপলোড করতে হবে। চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট আবেদন ফি জমা দিতে হবে। আবেদন করা যাবে ৯ জানুয়ারি, ২০২৪ অবধি।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা