whatsapp channel

করোনার ভ্যাকসিন নিলেন ভাইরাল ‘চা-কাকু’, কোভিড কর্মী হিসেবেও যুক্ত সমাজ সেবায়

গত বছর লকডাউনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) একদিনের জন্য সারা দেশে ঘোষণা করেছিলেন জনতা কার্ফু। জনতা কার্ফুর সময় হঠাৎই একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে ভিডিও যিনি তুলছেন, তাঁর…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গত বছর লকডাউনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) একদিনের জন্য সারা দেশে ঘোষণা করেছিলেন জনতা কার্ফু। জনতা কার্ফুর সময় হঠাৎই একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে ভিডিও যিনি তুলছেন, তাঁর প্রচন্ড রাগের মুখে পড়ে একজন মানুষ নম্রভাবে বলছেন, “চা খাবো না আমরা? খাবো না আমরা চা?” রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিল সেই ভিডিও। মানুষটি পরিচিত হয়েছিলেন ‘চা কাকু’ নামে। সেদিনের সেই ‘চা কাকু’ মৃদুল দেব (mridul dev) আজ কোভিড ভলান্টিয়ার।

Advertisements

ভিডিওটি ভাইরাল হওয়ার পর নেটিজেনদের অনেকেই মৃদুলবাবুকে নিয়ে সমালোচনা শুরু করেছিলেন। নেটদুনিয়ায় রীতিমত নিন্দার ঝড়ের মুখে পড়েছিলেন মৃদুলবাবু। অনেকেই বলতে থাকেন, তাঁর মতো অসাবধানী নাগরিকদের জন্য কোভিড ছড়াচ্ছে চারিদিকে। অপরদিকে মৃদুলবাবুকে তৈরী মিমে ছেয়ে যায় নেটদুনিয়া। এসব কিছুই কিন্তু জানতেন না মৃদুলবাবু। সাধারণ দিনমজুর মৃদুলবাবু তখন নিজের অন্নসংস্থানের জন্য ব‍্যস্ত। কোভিডের জন্য তাঁর হাতে তখন সেভাবে কোনো কাজ নেই। যা কাজ পাচ্ছেন, তা করেই পেট চালাচ্ছেন মৃদুলবাবু। সেই সময় একজন স্বেচ্ছাসেবকের মাধ্যমে আরও একটি ভিডিও ভাইরাল হয়েছিল নেটদুনিয়ায় যেখানে চড়া রোদের মধ্যে মৃদুলবাবুকে মাটি কাটতে দেখা যাচ্ছিল। এই ভিডিও নিমেষে নেটিজেনদের ভুল ভেঙে দেয়।

Advertisements

মৃদুলবাবুর পাশে এসে দাঁড়ান সৌরভ গাঙ্গুলী (sourav ganguly) ও মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন ও মিমি চক্রবর্তীর উদ্যোগে মৃদুলবাবুর জন্য দৈনিক জরুরী রেশনের ব্যবস্থা করেছেন। সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশনের তরফে মৃদুলবাবুর জন্য ভ‍্যাক্সিনের ব্যবস্থা করা হয়েছে। ভ‍্যাক্সিন নিয়েই কাজে নেমে পড়েছেন মৃদুলবাবু।

Advertisements

সেদিনের সেই ‘চা কাকু’ মৃদুলবাবু বর্তমানে একজন কোভিড ভলান্টিয়ার হিসাবে কোভিড যুদ্ধে সামিল হয়েছেন। করোনা আক্রান্তদের জন্য একজন সচেতন নাগরিক হিসাবে কাজ করছেন মৃদুলবাবু। এই কাজে মৃদুলবাবুর পাশে রয়েছে সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন। তবে মৃদুলবাবুকে কিন্তু নেটিজেনরা এখনও ‘চা-কাকু’ বলেই ডাকেন, তবে নিন্দা করে নয়, প্রথম সারির একজন কোভিড ভলান্টিয়ার হিসাবে ভালোবেসে, কুর্ণিশ জানিয়ে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media