Advertisements

Mid day Meal: মাছ-মাংসের বদলে মিড ডে মিলে জঘন্য খাবার, শুনে গা গুলিয়ে উঠবে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

সরকারি স্কুলে বেশ কিছুদিন আগে মিড ডে মিলে রুটি, নুন পরিবেশন করা নিয়ে বহুবার খবরের শিরোনামে উঠে এসেছে। তারপরে নানান রকম রাজনৈতিক দল নানান রকম কথা বলেছে। এবারে এই ঘটনাকে টপকে গেল, আরো ভয়ংকর ঘটনা ঘটলো মিড ডে মিল নিয়ে। এখানে শিশুদের পুষ্টির জন্য প্রয়োজন ডিম, মাছ, মাংস সেখানে পুষ্টি পাওয়া তো দূরের কথা, মিড ডে মিলে দেওয়া হল ভাত আর হলুদ।

ছত্রিশগড়ে বিজাকুড়া গ্রামের প্রাথমিক স্কুলে ঘটেছে এমনই এক ভয়ঙ্কর ঘটনা। যেখানে মিড ডে মিলে ভালো ভালো খাবার তো দূরের কথা, শুধু সাদা ভাত আর এক চিমটে হলুদ পরিবেশন করা হয়েছে। ৪৩ জন ছাত্রছাত্রীকে এবং খাবার দেওয়া হয়েছে স্কুল কর্তৃপক্ষের সূত্রে জানা যাচ্ছে, এই ঘটনা কিছু সাংবাদিকদের মাধ্যমে বাইরে বেরিয়ে এসেছে। তারপরেই সরকার নড়ে চড়ে বসেছে, অফিসার দেবেন্দ্রনাথ মিশ্রকে গোটা ঘটনার তদন্ত করতে বলা হয়েছে এবং পদক্ষেপ নেওয়ারও উপদেশ দেওয়া হয়েছে।

স্কুলের শিক্ষকরা অভিযোগ করেছেন যে, মিড ডে মিলে ঠিকমতো সাপলাই আসছে না, যার ফলে সবজি, ডিম কিছুই দেওয়া যাচ্ছে না। অন্যদিকে খাবার সরবরাহকারীরা বলছেন, স্কুল কর্তৃপক্ষ আগের বকেয়া টাকা মেটায়নি, যার ফলে তারা খাবার সাপ্লাই করছে না। ফলতঃ পরিস্থিতির শিকার হচ্ছে পড়ুয়ারা। তাদের পাত্র পড়েছে সাদা ভাত আর এক চিমটি হলুদ।

এবার এই প্রথম না এর আগেও উত্তরপ্রদেশের মির্জাপুরে একটি সরকারি স্কুলে মিড ডে মিলে পড়ুয়াদের পাতে পড়েছিল শুকনো রুটি আর সবজির বদলে দেওয়া হয়েছিল নুন গোপন সূত্রে ঘটনাটির ভিডিও এবং ছবি ও দেওয়া হয়েছিল যারফলে বেশি বিপদে পড়েছিল সেই জায়গার সরকার।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow