whatsapp channel

Darsheel Safary: কোথায় হারিয়ে গেলেন একসময়ের জনপ্রিয় শিশুশিল্পী!

‘ডিসলেক্সিয়া’ নামক কোনো অসুখ থাকতে পারে, তা ‘তারে জমিন পর’ ফিল্মটির আগে একরকম অজানাই ছিল। এই ধরনের অসুখের কারণে শিশুদের পড়াশোনা ব্যাহত হয়। ‘তারে জমিন পর’ ফিল্মটি তুলে ধরেছিল ডিসলেক্সিয়ায়…

Avatar

Nilanjana Pande

‘ডিসলেক্সিয়া’ নামক কোনো অসুখ থাকতে পারে, তা ‘তারে জমিন পর’ ফিল্মটির আগে একরকম অজানাই ছিল। এই ধরনের অসুখের কারণে শিশুদের পড়াশোনা ব্যাহত হয়। ‘তারে জমিন পর’ ফিল্মটি তুলে ধরেছিল ডিসলেক্সিয়ায় আক্রান্ত এক বালকের ঘটনা যার নাম ঈশান। ঈশানের চরিত্রে দারুণ অভিনয় করে নজর কেড়েছিলেন দর্শিল সাফারি (Darsheel Safary)। সেদিনের ঈশান বর্তমানে পঁচিশ বছরের যুবক। কিন্তু শৈশবের খুঁত হয়ে উঠেছিল তাঁর খ্যাতির কারণ, তা জানালেন তিনি।

শৈশবে দর্শিলের দাঁত ছিল উঁচু-নিচু। ফলে প্রায়ই তাঁকে নিয়ে মজা করতেন তাঁর বন্ধুরা। ‘তারে জমিন পর’ ফিল্মে আমির খান (Amir Khan)-এর সাথে অভিনয় প্রসঙ্গে বলতে গিয়ে দর্শিল জানিয়েছেন, দাঁতের ওই ধরনের গঠন থাকার ফলে ঈশানের চরিত্রে তাঁকে বাছাই করা হয়েছিল। ঈশানের শিক্ষকের চরিত্রে অভিনয় করেছিলেন আমির। প্রথমদিকে তাঁর সাথে স্ক্রিন শেয়ার করতে রীতিমত ভয় পেতেন দর্শিল। তাঁর মনে হত, অভিনয়ে ভুল করলে আমির হয়তো তাঁকে বকবেন। কিন্তু আমির তাঁকে কোনোদিন বকেননি বলে জানালেন দর্শিল। আজও আমিরের সাথে তাঁর যোগাযোগ রয়েছে। তিনি দর্শিলকে অভিনয়ের ক্ষেত্রে বিভিন্ন টিপস দিয়ে সাহায্য করেন।

 

View this post on Instagram

 

A post shared by Darsheel Safary (@dsafary)

খুব শীঘ্রই আবারও বড় পর্দায় ফিরতে চলেছেন দর্শিল। বেশ কয়েকটি কাজের কথাবার্তা চললেও করোনা অতিমারীর কারণে সেগুলি পিছিয়ে গিয়েছিল। ফলে পিছিয়ে যায় ইন্ডাস্ট্রিতে দর্শিলের প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্নও।

কিন্তু গত 17 ই নভেম্বর ওটিটিতে মুক্তি পেয়েছে ‘ক্যাপিটাল এ স্মল এ’ নামে একটি শর্ট ফিল্ম যাতে অভিনয় করেছেন দর্শিল। পরবর্তীকালে সারা আলি খান (Sara Ali Khan) ও জাহ্নবী কাপুর (Janhavi Kapoor)-এর কাজ করতে চান তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Darsheel Safary (@dsafary)

whatsapp logo